রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

বঙ্গভবনে প্রেসিডেন্টের ইফতারে প্রধানমন্ত্রীসহ বিশিষ্টজনরা

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, বিদেশি কূটনীতিক, বিশিষ্ট নাগরিকৃ এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সম্মানে গতকাল বৃহস্পতিবার বঙ্গভবনে ইফতারের আয়োজন করেন।
বঙ্গভবনের দরবার হলে আয়োজিত এই ইফতারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা,   সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ এবং বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ যোগ দেন। প্রেসিডেন্ট পতœী রাশিদা খানম এবং পরিবারের সদস্যরাও ইফতারে অংশ নেন।
সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট তাকে স্বাগত জানান। ইফতারের আগে প্রেসিডেন্ট আবদুল হামিদ অতিথিদেও টেবিলে টেবিলে গিয়ে কুশল বিনিময় করেন। পরে বাংলাদেশের শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম সাইফুল কবীর।
ইফতারে অন্যদের মধ্যে শিল্পমন্ত্রী আমির  হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, মসিউর রহমান ইফতারে অংশ নেন। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া,  প্রধান হুইপ আ স ম ফিরোজ, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। বিচারপতি, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, বিভিন্ন দেশের কূটনীতিক, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ এ ইফতারে অংশ নেন। সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, নিউজ টুডে সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তসহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সিনিয়র সাংবাদিকরা এতে অংশ নেন।
কূটনীতিক কোরের ডিন মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জত, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স বøুম বার্নিকাট, পাকিস্তানের হাই কমিশনার সুজা আলমসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা ইফতারে অংশ নেন। এছাড়া উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ইফতারে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন