মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেনাবাহিনীর আধুনিকায়নে কাজ চলছে

সাংবাদিকদের সেনাপ্রধান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

সশস্ত্র বাহিনীর উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক। তার দিকনির্দেশনায় সেনাবাহিনীর ভিশন টোয়েন্টি-থার্টি প্রণয়ন করা হয়েছে। সেই ভিশন টোয়েন্টি-থার্টির আওতায় বর্তমান সেনাবাহিনীর আধুনিকায়নের কাজ চলছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। গতকাল রোববার দুপুরে কক্সবাজারের ইনানী সেনাবাহিনীর অ্যাডহক ৪৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারির নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে টেস্ট ফায়ারিং অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে সেনাপ্রধান বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের ধারাবাহিকতায় সংযোজিত অরলিকন রাডার কন্ট্রোল্ড গানের টেস্ট ফায়ারিং দেখেন এবং এ সময় তিনি নতুন সংযোজিত অস্ত্রের নৈপুণ্য ও কার্যকারিতায় সন্তোষ প্রকাশ করেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আরো বলেন, বর্তমানে সেনাবাহিনীর উন্নয়নে অনেক কিছুই করা হয়েছে। ভবিষ্যতে আরও আধুনিকায়ন হবে। এরই ধারাবাহিকতায় আজকের এই অরলিকন রাডার কন্ট্রোল্ড গান সংযোজিত হয়েছে। এটি এই মুহূর্তে বিশ্বের অত্যন্ত আধুনিক এয়ার ডিফেন্স গান সিস্টেম। আজ আমরা এটির পারফরমেন্স দেখলাম। ভবিষ্যতে এ ধরনের গান আরও সংযোজন হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, রোহিঙ্গা শিবিরে কাঁটাতারের বেড়া তৈরির দায়িত্ব সেনাবাহিনীকে দেওয়া হয়েছে। সেনাবাহিনী এ কাজ বাস্তবায়নের জন্য পরিকল্পনা করছে। খুব শিগগিরই এ কাজ শুরু করা হবে। তবে কবে নাগাদ এর কাজ শুরু হবে তা নির্দিষ্ট করে এখনো বলা যাচ্ছে না। এমনও হতে পারে আগামী মাস থেকে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ শুরু হবে। এ সময় কক্সবাজারের জেলা প্রশাসক মো.কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Safiul Islam Azad ১৪ অক্টোবর, ২০১৯, ১:০৩ এএম says : 0
বাংলাদেশ সেনাবাহিনী আমাদের গর্ব এবং গৌরব। আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে কতিপয় এনজিও,আইএনজিও এবং তাদের স্বার্থ হাসিল করার জন্য বিদেশী গণমাধ্যমকে ব্যবহার করে বাংলাদেশের মানুষের আস্থা বিশ্বাসের ঠিকানা সেনাবাহিনীকে বিতর্কিত করার অপচেষ্টায় মেতে উঠেছে। আশাকরি কখনো সফল হবেনা।।
Total Reply(0)
সিদরাতুল মুনতাহা ১৪ অক্টোবর, ২০১৯, ১:০৫ এএম says : 0
আমরা আমাদের সেনাবাহিনীকে চৌকস সেবাবাহিনী হিসেবে দেখতে চাই।
Total Reply(0)
তানিম আশরাফ ১৪ অক্টোবর, ২০১৯, ১:০৬ এএম says : 0
ভালো খবর। বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিকায়ন করতে হবে।
Total Reply(0)
মিরাজ আলী ১৪ অক্টোবর, ২০১৯, ১:০৭ এএম says : 0
কবে যে শুনবো আধিপত্যবাদী রাষ্ট্র ভারতের যে কোনো নোংরা পদক্ষেপ রুখে দিতে সম্পূর্ণ প্রস্তুত আমাদের সেনাবাহিনী।
Total Reply(0)
সোয়েব আহমেদ ১৪ অক্টোবর, ২০১৯, ১:০৭ এএম says : 0
প্রতিবেশী দেশগুলোতে টেক্কা দেওয়ার মতো আধুনিকায়ন করতে হবে। নামকা ওয়াস্তে করলে চলবে না। শুভ কামনা।
Total Reply(0)
মনিরুল ইসলাম ১৪ অক্টোবর, ২০১৯, ১:০৮ এএম says : 0
আমাদের সেনাবাহিনী আমাদের গৌরব। সামনে এগিয়ে যাক নিরন্তর।
Total Reply(0)
সাইফুল ইসলাম ১৪ অক্টোবর, ২০১৯, ১:০৮ এএম says : 0
শুভ কামনা রইলো সেনাবাহিনীর জন্য।
Total Reply(0)
ইব্রাহিম ১৪ অক্টোবর, ২০১৯, ১:১৭ এএম says : 0
বাংলাদেশে ৫ টা অযথা মিনিস্টারি আছে যা এই দেশে কোনো দরকার নাই, বাজেটের টাকা কোথায় যেন চলে যায়. ডিফেন্সের বাজেট খুবই কম, ঐসব মিনিস্টারি বন্ধ করে টাকা ডিফেন্সের বাজেটে দেয়া হউক.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন