শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রায়পুরে ১২ হাজার মিটার জাল ও নৌকাসহ ৬ জেলে আটক

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ৬:২৪ পিএম

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদীতে মা ইলিশ ধরার অপরাধে সোমবার কোস্টগার্ড ও মৎস বিভাগ পৃথক অভিযান চালিয়ে ১২ হাজার মিটার জাল, ১টি নৌকাসহ ৬ জেলেকে আটক করেছে। 

সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরীনা চৌধুরী মেঘনা নদীর পাড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচ জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেন এবং একজন জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় অঙ্গিকারনামা নিয়ে ছেড়ে দেন। এ সময় একটি মাছ ধরার ইঞ্জিন চালিত নৌকা, ৫ হাজার মিটার কারেন্ট জাল, ৬০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।
এছাড়া রবিবার রাতে পৃথক অভিযান চালিয়ে ৭ হাজার মিটার কারেন্ট জাল আটক করে কোস্টগার্ড। পরে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে দেন।
এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন ও উপজেলা কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আব্দুল মালেক, স্থানীয় দুই ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শহীদ উল্যাহ বিএসসি ও আবুল হোসেন হাওলাদার উপস্থিত ছিলেন।
কোস্টগার্ড সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ সকালে মেঘনা নদীতে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় পৃথক অভিযান চালিয়ে ওই এলাকা থেকে ১২ হাজার মিটার জালসহ ৬ জেলেকে আটক করে।
আটককৃত জেলেরা হলেন, খুরশিদ (২২), খোরশেদ (৩০), মোঃ জাহাঙ্গীর, সুমন (২২) ও আনোয়ার (৩২)। এদের প্রত্যেকের বাড়ী চাঁদপুর জেলার হাইমচর উপজেলার জালিয়ারচর গ্রামে। এক জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার কাছ থেকে অঙ্গিকারনামা নিয়ে ছেড়ে দেওয়া হয়। পরে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে দেন। আটককৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।
রায়পুর কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আব্দুল মালেক বলেন, মা ইলিশ রক্ষায় অভিযান জোরদার করা হবে। অবৈধভাবে মা ইলিশ নিধন করার জন্য জেলেরা নদীতে নামলে তা কঠোর হস্থে দমন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন