ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় ব্যবসায়ীকে খুনের দায়ে ৯ জনের ফাঁসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

কুমিল্লার দাউদকান্দিতে জাহাঙ্গীর আলম সরকার নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে নয়জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন আদালত। অপর চারজনকে যাবজ্জীবন কারাদ- এবং তিনজনকে বেকসুর খালাস দেয়া হয়। গতকাল সোমবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আবদুল হালিম আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দ-প্রাপ্তরা হলেন- হারুন মিয়া, তার দুই ছেলে মো. সজিব ও মো. রাজিব, শাওন, আমিন, রবু, মমিন, মহসিন ও আবু তাহের। এদের মধ্যে মহসিন ও আবু তাহের ছাড়া বাকি সাতজন পলাতক। যাবজ্জীবন কারাদ-প্রাপ্তরা হলেন- মতিন, শাহ পরান, শামীম ও খোকন মিয়া। তাদের মধ্যে শামীম পলাতক। যাবজ্জীবন কারাদ-প্রাপ্তদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদ-ের আদেশ দেন আদালত। খালাস পাওয়া তিনজন হলেন- নয়ন মিয়া, মোসলেম মিয়া ও বিল্লাল মিয়া।
আদালত সূত্রে জানা গেছে, মৎস্য প্রকল্পের অংশদারীত্ব এবং ‘সমাজ’ নিয়ে দ্বন্দ্বের জেরে ২০১৩ সালের ১ ডিসেম্বর রাতে জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জাহাঙ্গীরের বাবা ফজর আলী বাদী হয়ে থানায় মামলা করেন। মামলায় ২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন