ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুনিয়ার সেরা সুন্দরী বেলা হাদিদ, দাবি বিজ্ঞানীদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ৪:৫৮ পিএম

মুসলমান সুপারমডেল বেলা হাদিদই পৃথিবীর সবচেয়ে সুন্দর মহিলা। গ্রিক গণিতের বিচারে তেমনটাই মনে করা হচ্ছে। বিজ্ঞানীরা জানাচ্ছেন, এই গ্রহের সবচেয়ে সুন্দর মুখ বাছতে গিয়ে ‘গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস’ অনুসারে এই ‘ভিক্টোরিয়াজ সিক্রেট মডেল’-এর মুখটিই সবচেয়ে বেশি নাম্বার পেয়েছে। খবর মিডল ইস্ট মনিটর।

‘গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস’ হল প্রাচীন গ্রিক পদ্ধতি। গ্রিক পণ্ডিতরা গাণিতিক ফর্মুলা ব্যবহার করে সৌন্দর্যকে সংজ্ঞায়িত করতে গিয়ে মুখের বিভিন্ন অঙ্গের অবস্থানের অনুপাত নির্ধারণ করেছেন। সেই হিসেবেই পৃথিবীর অন্য সমস্ত সুন্দরীদের টেক্কা দিয়েছেন বেলা আদিদ। ‘গোল্ডেন রেশিও’ অনুযায়ী ২৩ বছরের বেলা আদিদের মুখ ৯৪.৩৫ শতাংশ নিখুঁত। পপ তারকা বিয়ন্সে রয়েছেন দ্বিতীয় স্থানে। তার মুখ ৯২.৪৪ শতাংশ নিখুঁত। তালিকায় তিন নম্বরে অভিনেত্রী আম্বের হিয়ার্ড। সৌন্দর্যের বিচারে তিনি ৯১.৮৫ শতাংশ নিখুঁত। খুব কাছাকাছি রয়েছে‌ন পপ তারকা আরিনা গ্রান্ডে। তার স্কোর ৯১.৮১ শতাংশ।

লন্ডনের বিখ্যাত হার্লে স্ট্রিটের খ্যাতিমান মুখের কসমেটিক সার্জেন ডক্টর জুলিয়ান ডি সিলভা এই পরিমাপ করেছেন। ‘দ্য ডেইলি মেল’-কে তিনি জানিয়েছেন, ‘বেলা হাদিদ পরিষ্কার ভাবে বিজয়ী হয়েছেন। তার মুখই পরিমাপ অনুযায়ী সবচেয়ে নিখুঁত। তার চিবুকের জন্য তিনি সর্বোচ্চ স্কোর করেছেন। ৯৯.৭ শতাংশ। নিখুঁত থেকে মাত্র ০.৩ শতাংশ দূরে।’

মার্কিন মডেল বেলা হাদিদের পুরো নাম ইসাবেলা খায়ের হাদিদ। ২০১৬ সালে তিনি ‘মডেল অব দ্য ইয়ার’ খেতাব জিতেছিলেন। ১৯৯৬ সালে ওয়াশিংটনে জন্মগ্রহণ করেন। তার পিতা মোহাম্মদ হাদিদ ছিলেন একজন শরনার্থী। এক সাক্ষাতকারে হাদিদ জানিয়েছিলেন, মুসলমান হিসেবে তিনি গর্বিত। ২০১৭ সালের ডিসেম্বরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নিলে তার প্রতিবাদে লন্ডন বিক্ষোভে অংশ নিয়েছিলেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
mahabubur rahman ১৭ অক্টোবর, ২০১৯, ৮:০৭ পিএম says : 0
not for enagh it.becase all person are not attend the competition.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন