বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শীর্ষ ধনীর তালিকায় আবারও বিল গেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ৩:০৯ পিএম

অ্যামাজনের শেয়ারে বড়সড় দরপতনের ঘটনায় বিশ্বের শীর্ষ ধনীর মুকুট হারালেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোস। শীর্ষ ধনীর তালিকায় জেফ বেজোসকে পেছনে ফেলে আবারও শীর্ষ ধনী হিসেবে জায়গা করে নিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।
শেয়ার বাজারে অ্যামাজনের শেয়ার মূল্য প্রায় সাত বিলিয়ন ডলার হ্রাস পেয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৪ অক্টোবর) অ্যামাজনের শেয়ারে ৭ শতাংশ পতন ঘটায় বেজোসের সম্পদের পরিমাণ ১০৩ দশমিক ৯ বিলিয়ন ডলারে নেমে এসেছে।
অপরদিকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী বিল গেটসের সম্পদের পরিমাণ ১০৫ দশমিক ৭ বিলিয়ন ডলার। টানা ২৪ বছর ধরে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে জায়গা করে নিয়েছিলেন বিল গেটস।
কিন্তু ২০১৮ সালে জেফ বেজোস বিল গেটসকে পেছনে ফেলে শীর্ষ ধনী হন। তিনিই বিশ্বের প্রথম মানুষ হিসেবে ১৬০ বিলিয়ন ডলারের মালিক হয়েছিলেন।
১৯৮৭ সালে প্রথমবার ফোর্বসের ধনী ব্যক্তিদের তালিকায় জায়গা পায় বিল গেটসের নাম। সে সময় তার সম্পদের পরিমাণ ছিল ১.২৫ বিলিয়ন ডলার।
অপরদিকে ১৯৯৮ সালে আমেরিকার ৪শ ধনীর মধ্যে প্রথমবারের মতো জায়গা করে নেন জেফ বেজোস। সে সময় তার সম্পদের পরিমাণ ছিল ১.৬ বিলিয়ন ডলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন