রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রোহিঙ্গা হত্যার বিচারের দাবি ড. মাহাথিরের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ২:৫৩ পিএম

মিয়ানমারে রোহিঙ্গা হত্যার বিচারের দাবি করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। তিনি বলেছেন, এ সমস্যা সমাধানে যা প্রয়োজন মালয়েশিয়া এবং আসিয়ানভুক্ত অন্যান্য রাষ্ট্রগুলো তার সবকিছুই করবে। আমি মনে করি মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালানো হয়েছে এবং এর বিচার হতে হবে।

ন্যাম সম্মেলনের সাইড লাইনে গতকাল শুক্রবার (২৫ অক্টোবর) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মাহাথির এ দাবি করেন। বৈঠক শেষে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।

মাহাথির বলেন, মালয়েশিয়া কক্সবাজারে তার হাসপাতালের কার্যক্রম চালিয়ে যাবে। এছাড়া ভাসানচরের যে দ্বীপে রোহিঙ্গাদের স্থানান্তর করা হবে, সে সম্পর্কেও প্রধানমন্ত্রীর কাছে জানতে চান।

শেখ হাসিনা, মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে দ্বীপটির নিরাপত্তা এবং সুরক্ষাসহ বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, তার সরকার আরও বাংলাদেশি শ্রমিক নিয়োগ অব্যাহত রাখবে। তিনি মালয়েশিয়ায় নিয়োজিত বাংলাদেশি শ্রমিকদের নিরাপত্তা এবং সুরক্ষার বিষয়েও কথা বলেন।

বাংলাদেশ ও মালয়েশিয়ার সম্পর্ককে অত্যন্ত গভীর আখ্যায়িত করে ড. মাহাথির ভবিষ্যতে দুই দেশের বিনিয়োগ বাড়ানোর বিষয়েও আশ্বাস প্রদান করেন। সূত্র: বাসস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dr.Abdul Barek ৩০ অক্টোবর, ২০১৯, ৬:৪৮ পিএম says : 0
আমাদেৱ মাাাননীয় প্রধান মন্ত্রী ও ডঃ মাহাথিৱ কে ধন্যবাদ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন