রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ঐতিহাসিক : প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ২০ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ-ভারত সম্পর্ককে ঐতিহাসিক হিসেবে অভিহিত করে প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেছেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কারণে বাংলাদেশ, ভুটান, নেপাল ও ভারত (বিবিআইএন) উদ্যোগসহ দুইটি প্রতিবেশি রাষ্ট্রের মধ্যে সম্পর্ক বহুমাত্রিক হচ্ছে।
প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, ভারতের লোকসভা সদস্য এবং সেদেশের প্রেসিডেন্টের পুত্র অভিজিৎ মুখার্জী গতকাল রোববার বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে প্রেসিডেন্ট আবদুল হামিদ এ কথা বলেন।
অভিজিৎ মুখার্জীকে বঙ্গভবনে স্বাগত জানিয়ে প্রেসিডেন্ট ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের সাহায্য ও সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।
বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে প্রনব মুখার্জীর অবদানের প্রশংসা করে প্রেসিডেন্ট বলেন, প্রনব মুখার্জী বাংলাদেশের প্রকৃত বন্ধু।
সফরত লোকসভা সদস্য অভিজিৎ মুখার্জীর মাধ্যমে প্রেসিডেন্ট আবদুল হামিদ সুবিধাজনক সময়ে ভারতীয় প্রেসিডেন্ট প্রনব মুখার্জীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।
বৈঠককালে অভিজিৎ, ভারতীয় প্রেসিডেন্ট প্রনব মুখার্জীর শুভেচ্ছা বাংলাদেশের প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে পৌঁছে দেন।
বাংলাদেশ ও ভারতের শিল্প-সংস্কৃতিকে অনুরূপ হিসেবে অভিহিত করে অভিজিৎ মুখার্জী বলেন, বাংলাদেশ ও অন্যান্য প্রতিবেশী দেশের সাথে সম্পর্ক উন্নয়নে ভারত আগ্রহী। প্রেসিডেন্টের সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন