ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নুরের প্রশংসায় আসিফ নজরুলের স্ট্যাটাস ফেসবুকে ভাইরাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১০:৪৯ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি ও কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুরকে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল।

রোববার দুপুরে তার ফেসবুক পেজ থেকে স্ট্যাটাসটি দেয়া হয়। স্ট্যাটাসে তিনি কোটা আন্দোলনের সময় নুরের ভূমিকার ভূয়সী করেছেন।

ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্যাতিত হয়ে নুর যখন হাসপাতালে ভর্তি ছিলেন, সেই সময় তার সঙ্গে যে ফোনালাপ হয়েছিল সেই স্মৃতিচারণও করেছেন আসিফ নজরুল।

ঢাবির এই অধ্যাপক বলেন, ছাত্রলীগের হাতে নির্মমভাবে প্রহৃত হয়েও পালিয়ে থাকতে হচ্ছে নুরকে। একটার পর একটা হাসপাতাল থেকে বের করে দেয়া হচ্ছে তাকে সরকারের চাপে। অবশেষে উত্তরায় একটা হাসপাতালে ঠাঁই হলো তার।

নূর নেই বলে কোটা সংস্কার আন্দোলন তখন থমকে আছে। তারা চায় নুরকে নিয়ে শহীদ মিনারে একটা অনুষ্ঠান করতে। নুর ফোনে জিজ্ঞেস করে, যাবো স্যার।

আমি বলি, ডাক্তার কী বলেন?

ডাক্তারের নিষেধ আছে। আরেকবার মার খেলে পঙ্গু হয়ে যাবো।

তাহলে দরকার নাই যাওয়ার। আগে সুস্থ হন।

নুর ভাবে কিছুক্ষণ। তারপর দৃঢ়কণ্ঠে বলে, না স্যার যাবো। যা হওয়ার হবে!

নুর, রাশেদ, আখতার, মামুন, ফারুক, - এই নিপীড়ক রাষ্ট্রের বিরুদ্ধে ন্যায়সঙ্গত আন্দোলনে একমাত্র বিজয়ী তারুণ্য। এরাই ঢাকা বিশ্ববিদ্যালয়। এরই মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা।

জয় হোক নুরদের।’

এ রিপোর্ট লেখার সময় সোমবার সকাল ১০টার পর্যন্ত আসিফ নজরুলের এই স্ট্যাটাসটি ১৬০০ জন শেয়ার করেছেন। ১৪০০ জন বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন।

মোল্লা নাজিম উদ্দিন নামে এক ব্যক্তি লিখেছেন, ‘সময়ের সাহসী কণ্ঠ।’

আফসানা শারমিন হিরা লিখেছেন, ‘নুরুল হক নুর, অনেক শ্রদ্ধা করি আপনাকে। যারা বীর, তাদের তো বীরের মতোই কথা ও কাজ হয়। আল্লাহ্ আপনার সঙ্গে আছেন, এগিয়ে যান, আর সকল অপশক্তিকে ভেঙে গুড়িয়ে দেন।’

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক লিখেছেন, ‘অন্যায়,অনিয়ম আর বৈষম্যের বিরুদ্ধে আমরা নেমেছি গুটি কয়েকজন। এ লড়াই আরও বেগবান করতে আপনার মতো মানুষকে পাশে চাই। ধন্যবাদ স্যার, ভালোবাসা নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Fazlul karim ৪ নভেম্বর, ২০১৯, ৩:৩৮ পিএম says : 0
ইনশাআল্লাহ নুর জাতীয় নেতায় পরিনত হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন