শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে বন্দুকযুদ্ধে কথিত বনদস্যু নিহত

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট ও মংলা সংবাদদাতা : পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরাপুটিয়া খালে র‌্যাব-৮ এর সাথে বন্দুকযুদ্ধে মজনু বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড মশিউর রহমান (৩২) নিহত হয়েছে। এ সময়ে ১১টি দেশি-বিদেশী আগ্নেয়াস্ত্র ও ৪৫০ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব। রবিবার সকালে এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।
র‌্যাব-৮ এর উপ অধিনায়ক ও অপারেশন অফিসার মেজর আদনান কবির জানান, র‌্যাব-৮ এর নিয়মিত টহলের অংশ হিসেবে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরাপুটিয়া খালে অভিযান শুরু করে। এ সময়ে কাঁকড়া আহরণ ও মাছ শিকারে নিয়োজিত জেলেদের অপহরণের প্রস্তুতি নিচ্ছে এমন গোপন খবরের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ওই এলাকায় গেলে সুন্দরবনের গহিনে লুকিয়ে থাকা বনদস্যুরা র‌্যাবের উপর গুলিবর্ষণ শুরু করে। এ সময়ে র‌্যাবও পাল্টা গুলি শুরু করে। প্রায় ঘণ্টা ব্যাপী এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। একপর্যায়ে বনদস্যুরা সুন্দরবনের গহিনে পালিয়ে গেলে র‌্যাব সদস্যরা ওই এলাকায় তল্লাশি শুরু করে। এ সময়ে এক বনদস্যুর গুলিবিদ্ধ লাশ ও বনের ভিতরে এলোমেলো পড়ে থাকা ১১ টি আগ্নেয়াস্ত্র ও ৪৫০ রাউন্ড গুলি উদ্ধার করে। পরে স্থানীয় জেলেরা গুলিবিদ্ধ লাশ বনদস্যু মজনু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মশিউরের বলে সনাক্ত করে।
উদ্ধারকৃত মালামাল হলো দোনলা বন্দুক ২টি, একনলা কাটা বন্দুক ৩টি, একনলা বন্দুক ২টি, এলজি ৩টি, এয়ার রাইফেল ১টি, বন্দুকের তাজা কার্তুজ ২৯টি, .২২ বোর রাইফেলের গুলি ১২৬ রাউন্ড, এয়ার গানের গুলি মোট ২৯৭টি, বন্দুকের ফায়ারকৃত কার্তুজ (খোসা) ৩২টি, দেশীয় তৈরি ধারালো অস্ত্র/রামদা ৫টি, বান্ডুলিয়ার ২ টি, টর্চলাইট ২ টি, তাস ১ সেট, চাঁদা আদায়ের কার্ড হিসেবে ব্যবহৃত লেমিনেটিংকৃত মোট ১৬০/- টাকা (দশ টাকার নোট ৭টি এবং পাঁচ টাকার নোট ১৮টি), মোবাইল সেট ১ টি ও সিমকার্ড ২টি, হাত ঘড়ি ১টি এবং বিপুল পরিমাণ রশদ সামগ্রী ও তৈজসপত্র উদ্ধার করা হয়। নিহত মশিউরের লাশ, উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ বাগেরহাটের মংলা থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাব কর্মকর্তা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন