ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভারত থেকে পেঁয়াজ আমদানি করে লাভ হবে না-বাণিজ্য মন্ত্রী

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৬:৪০ পিএম

বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেছেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি করে কোন লাভ হবে না। আমরা মূলত ভারত থেকে পেঁয়াজ আমদানি করে থাকি। এখন তো সেখানেই পেঁয়াজের কেজি ৮০ টাকা। এই দরে কেনা পেঁয়াজ বাংলাদেশে আসার পর তা ১০০ টাকা দর পড়ে যাবে। ফলে ভারত থেকে পেঁয়াজ আমদানি করে আপাতত কোনো লাভ হবে না।
তিনি আজ শুক্রবার সকালে রংপুর মহানগরীর একটি হোটেলে ইটভাটা মালিকদের এক অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে একথা বলেন।
পেঁয়াজের দাম না কমার কারণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘আমরা চেষ্টা করছি। তবে পেঁয়াজ ১০০ টাকার নিচে পাওয়ার কোনো সম্ভাবনা আপাতত নেই। এ মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে আসলে দাম হয়তো কমবে। তার আগে হয়তো সম্ভব হবে না।’
মন্ত্রী আরও বলেন, ‘মিশর থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আসার কথা। সেটা আসলেও দাম একটু কমতে পারে বলে মনে হয়।' পেঁয়াজের বাজার মনিটরিং করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উচ্চ পদস্থ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সেটি দেখভাল করবেন বলেও জানান মন্ত্রী।
পরে তিনি রংপুর জেলার ইট প্রস্তুতকারী মালিক সমিতির ১২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার প্রমুখ। ##
রংপুরে মিনি ইজতেমায় জুমার নামাজে ৩ লক্ষাধিক মুসল্লীঃ আজ আখেরী মোনাজাত
রংপুর থেকে স্টাফ রিপোর্টারঃ রংপুরের পায়রাবন্দে ঘাঘট নদীর কোল ঘেষে তিন দিনব্যাপী শুরু হওয়া মিনি ইজতেমার দ্বিতীয় দিনে তিন লাখেরও বেশি মুসল্লী একসাথে জুমার নামাজ আদায় করেছেন। আগামীকাল বেলা ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৩ দিন ব্যাপী মিনি ইজতেমা। আজ শুক্রবার বেলা পৌনে দুইটায় খুতবা শেষে জুমার নামাজের ইমামতি করেন মাওলানা ইউসুফ আলী।
প্রায় ৪০ একর আয়তনের বিশাল মাঠে দূর-দূরান্ত থেকে আসা কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লি শামিয়ানার নিচে অবস্থান নেয়। এখানে নির্ধারিত ১৫০টি কাতারের ব্যবস্থা থাকলেও মুসল্লির নামাজের স্থান সংকুলান না হওয়ায় আরো অন্তত ৫০টি কাতার করা হয়। এতে রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন এলাকা থেকে আগত তিন লাখের উর্দ্ধে ছোট ও বড় নানানবয়ষী মানুষ জুমার নামাজ আদায় করেন।
জুমার আদায় করতে আসা লাখ লাখ মুসল্লির জন¯্রােতে মুখরিত হয়ে উঠে ইজতেমা ময়দায়। মিঠাপুকুরের পায়রাবন্দ ইসলামপুর সড়কসহ রংপুর-ঢাকা মহাসড়কে ছোট বড় যানবাহনে ভরপুর হয়ে উঠে। দুপুর এগারোটার পর থেকে ইজতেমা মাঠে মুসল্লিদের ঢল নামে।
এদিকে জুমার নামাজের পর কোরআন হাসিদের আলোকে ইমান, আকিদা, দুনিয়া ও আখিরাতের ওপর বয়ান করা হয়। কাল শনিবার বেলা ১১টায় আখেরি মোনাজাতের ইজতেমা শেষ হবে। এ ইজতেমা থেকে দ্বীনের দাওয়াত দেয়ার জন্য হাজার হাজার মুসল্লি দেশের বিভিন্ন প্রান্তে যাবেন।
গত বছরের চেয়ে এবার ইজতেমায় আখেরি মোনাজাতের দিনে মুসল্লির সংখ্যা বাড়বে মনে করছেন তাবলীগ জামাতের মুরব্বিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mohammed Kowaj Ali khan ৮ নভেম্বর, ২০১৯, ১০:১৮ পিএম says : 0
ভারত হইতে সকল আমদানি বন্ধ করো। ভারতে পেঁয়াজের কেজি ৮০ টাকা নয়, ভারতে পেঁয়াজের কেজি ৬/৭ টাকা আমি জানি। আফগানিস্তানে পেঁয়াজের কেজি দুইটাকার নীচে। আফগানিস্তান হইতে পেঁয়াজ আমদানি করা হোক। ইনশাআল্লাহ। আমি লন্ডন হইতে বলছি। আমি জেনে শুনে বলছি। ইনশয়াল্লাহ।
Total Reply(0)
ahammad ৮ নভেম্বর, ২০১৯, ১১:৫১ পিএম says : 0
ব্যাবসায়ী নামক লুটেরাদের কন্ট্রোল করতে না পারলে পদত্যাগ করুন। দেশের জনগন যোগ্যব্যাক্তিকে পদে দেখতে চায়।
Total Reply(0)
Nirupam ৯ নভেম্বর, ২০১৯, ৯:৪৯ পিএম says : 0
ভারতে পেঁয়াজ 6/7 টাকা, কোথায় পেলেন? লন্ডন এ বসে??!! বাংলাদেশ এর লোকদের উস্কানি দেওয়া!! আর যোগ্য লোক কে? ভাসা ভাসা কথা না বললেই ভালো.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন