ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার হাত-পা বেঁকে গেছে- সেলিমা ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৬:৪৪ পিএম

কারাবন্দী অবস্থায় চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাত-পা গুলো বেঁকে গেছে। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ হয়ে গেছে। হাত-পা গুলো বেঁকে যাওয়ার কারণে অসম্ভব ব্যথা অনুভব করছেন। নিজে উঠে দাঁড়াতে পারছেন না, এমনকি সোজা হয়ে বসতেও পারছেন না বলে জানিয়েছেন খালেদা জিয়ার বোন বেগম সেলিমা ইসলাম। বেগম জিয়ার উন্নত চিকিৎসা প্রয়োজন জানিয়ে তিনি বলেন, বিএসএমএমইউতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল) চিকিৎসকরা নিয়মিত আসলেও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। জামিন পেলে বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া হবে বলেও জানান বোন সেলিমা ইসলাম।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে বেগম সেলিমা ইসলামসহ তার পরিবারের কয়েকজন সদস্য বেলা সোয়া তিনটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। প্রায় ঘন্টাখানেক তারা সেখানে অবস্থান করেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিমা ইসলাম। এসময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরে সেলিমা ইসলাম বলেন, চিকিৎসকরা নিয়মিত আসছেন। কিন্তু তার চিকিৎসার কোনো উন্নতি হয়নি। হাত, পা বেঁকে যাচ্ছে, হাতের আঙুলগুলো দিয়ে তিনি নিজে তুলে খেতে পারছেন না, চলাফেরা করতে পারছেন না, উঠে দাঁড়াতে পারছেন না। সোজা হয়ে তিনি বসতে পারেন না এরকম অবস্থা তার। এক প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, যদি তার জামিন হয় নিশ্চয় তিনি বিদেশে যাবেন। আমরা তো চাচ্ছি তাকে বিদেশে পাঠাতে। কারণ তার যে অবস্থা হয়েছে, উঠে দাঁড়াতে পারছেন না, সে নিজে হাতে তুলে খেতে পারেন না ।

স্বজনদের মধ্যে উপস্থিত ছিলেন- বেগম খালেদা জিয়ার মেঝো বোন বেগম সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দারসহ পরিবারের ৫ জন সদস্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মজলুম জনতা ১৩ নভেম্বর, ২০১৯, ৯:২৮ পিএম says : 0
তাকে মুক্তি কেন হয়না? আপনারা তার মুক্তির জন্য মহামান্য রাষ্টপতির নিকট যেতে পারেন।আলোচনার টেবিল অথবা রাজপথ।কোন উদ্যোগ দেখছিনা।দ্রুত সিদ্ধান্ত নিন।।
Total Reply(0)
এ এইচ ভূইয়া ১৩ নভেম্বর, ২০১৯, ১১:০১ পিএম says : 0
বিএনপি আপনার বোনকে নিয়ে রাজনৈতি করছে। আপনি কেন তাদের খপ্পরে পরে বোনের জন্য জামিনের জন্য আদালতে আবেদন করছেন না। আপনারাই চাইছেন ওনার দুর্ঘটনা ঘটুক।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন