বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

প্রতিষ্ঠাবার্ষিকীতে সরকারের সাফল্য তুলে ধরবে আ’লীগ

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দলের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাফল্য তুলে ধরবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ২৩ জুন বৃহস্পতিবার দেশের অন্যতম পুরনো রাজনৈতিক দল আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে এরই মধ্যে নেয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। সর্বশেষ গতকাল মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ যৌথ সভা করেছে। প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে কেন্দ্র থেকে তৃণমূল নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাও বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বলে জানা গেছে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ জানিয়েছেন, ১৯৪৯ সালের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা হওয়ার পর থেকে অদ্যাবধি ৫২-এর ভাষা আন্দোলন, স্বাধিকার থেকে স্বাধীনতা সংগ্রাম এবং স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের সকল ইতিবাচক অর্জনের একমাত্র নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই এদেশের মানুষের ভাগ্যের উন্নতি হয়েছে, আন্তর্জাতিক পরিম-লে বেড়েছে সুনাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল বলেও জানান তিনি।
’৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বেই। দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে টানা দ্বিতীয় বারের মত ক্ষমতায় আসে দেশের প্রাচীনতম এ রাজনৈতিক দলটি। তাই এবারের প্রতিষ্ঠাবার্ষিকী সবচাইতে আকর্ষণীয়ভাবে উদযাপন করতে চায় ক্ষমতাসীনরা। কিন্তু পবিত্র রমজান মাসে প্রতিষ্ঠাবার্ষিকী হওয়ায় শুধুমাত্র আলোচনা সভার মাধ্যমে সীমাবদ্ধ থেকে দেশবাসীর কাছে দল ও সরকারের সাফল্য তুলে ধরবে।
আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচি সফল করতে তাদেরকে নির্দেশ দিয়েছেন। নেত্রীর নির্দেশ অনুযায়ী তারা সকল কার্যক্রম করে যাচ্ছেন। প্রতিষ্ঠাবার্ষিকীর সকল প্রস্তুতি প্রায় শেষ।
৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীর প্রতিটি প্রবেশ পথে ও গুরুত্বপূর্ণ সড়কে এবং বিভিন্ন মোড়ে মোড়ে ঈদ শুভেচ্ছার পাশাপাশি বিলবোর্ড, প্ল্যাকার্ড, ফেস্টুন টাঙানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসব বিলবোর্ডে ৭ দফা, ৭ই মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরা হবে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিদ্যুৎ, শিক্ষা ও স্বাস্থ্য খাতসহ যেসব উন্নয়ন রয়েছে তাও বিলবোর্ডে স্থান পাবে। ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন স্থানে বিলবোর্ড টাঙানো হয়েছে।
টানা দ্বিতীয়বার ক্ষমতায় আসার কারণে দলীয় কর্মকা-ে অনেকটাই পিছিয়ে পড়েছে ক্ষমতাসীনরা। এ কারণে সরকারের সাফল্য সঠিকভাবে জনগণের সামনে তুলে ধরা হচ্ছে না। এ কারণে দলের নেতাকর্মীদের চাঙ্গা করতে প্রতিষ্ঠাবার্ষিকীতে এ ধরনের ব্যাপক কর্মসূচী নেয়া হয়েছে বলে দলের একাধিক নেতা জানান। তাছাড়া যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করা ও বিএনপি-জামায়াতের অপপ্রচারের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের সোচ্চার করা হবে বলেও জানান নেতারা।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জামেল হোসেন বলেন, ’৫২-র ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা এসেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। ১৯৮১ সাল থেকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যত উন্নয়ন হয়েছে তা বিল বোর্ড, ব্যানার, পোষ্টার ও ফেস্টুনের মাধ্যমে জাতির সামনে তুলে ধরা হবে।
এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকীতে বিভিন্ন মসজিদ-মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরা উচিত বলে মনে করেন আওয়ামী ওলামা লীগের একাংশের সাধারণ সম্পাদক মাওলানা দেলোওয়ার হোসেন। তিনি মনে করেন, মুক্তিযুদ্ধসহ বাংলাদেশের যত অর্জন এসেছে আওয়ামী লীগের হাত ধরে। এসব ইতিহাস আগামী প্রজন্মের কাছে এখন থেকেই তুলে ধরতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন