ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

মুমিনের কাছে রাসূলের চেয়ে প্রিয় কেউ নেই -আলহাজ হাফিয সাব্বির আহমদ

ওমানের মাসকাটে আল ইসলাহর ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১০:৩২ এএম

ব্রিটেনের বার্মিংহামে অবস্থিত সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারের পরিচালক, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব আলহাজ হাফিয সাব্বির আহমদ বলেছেন, যারা রাসূলকে মোহাব্বাত করেন রবিউল আউয়াল মাস তাদের কাছে আনন্দের বার্তা নিয়ে আসে। নবী প্রেমিক আশিকে রাসূলরা এই মাসে রাসূলের শান ও মান আলোচনা করেন। মাহফিল করে আনন্দ প্রকাশ করেন। বিশ্বের মানুষের কাছে তার জীবনাদর্শ তুলে ধরেন। এখন পৃথিবীর বিভিন্ন দেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) কে উপলক্ষ্য করে অনুষ্ঠান ও র‌্যালি হয়। লক্ষ লক্ষ মানুষ এসব অনুষ্ঠানে জড়ো হয়ে রাসূলের প্রতি তাদের মোহাব্বাত প্রকাশ করেন। মুমিন ব্যক্তির কাছে রাসূলের চেয়ে প্রিয় আর কেউ নেই। কারণ সবার চেয়ে রাসূলকে বেশি ভাল না বাসলে কেউ পরিপূর্ণ মুমিন হতে পারবে না। হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলা সারাজীবন রাসূলের মোহাব্বাত হাসিলের বয়ান করে গেছেন। তার মুরিদিন মুহিব্বিনরা আজ পৃথিবীর বিভিন্ন দেশে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করছেন। মানুষের মধ্যে ইসলামের সহিহ আকিদা বিশ্বাস প্রচার করছেন।

তিনি গতকাল ১৬ নভেম্বর শনিবার বাদ মাগরিব আন্জুমানে আল ইসলাহ মাসকাট বিভাগ (ওমান) এর উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

মাসকাট আল ইসলাহর সভাপতি মাওলানা আশরাফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার জুলহাসের পরিচালনায় অনুষ্ঠানে কোরআন শরীফ তিলাওয়াত করেন সহ সাধারণ সম্পাদক নাদিম ফারহান আবদাল, নাতে রাসূল (সা.) পরিবেশন করেন মাসকাট আল ইসলাহের সহ সাংগঠনিক সম্পাদক মুন আহমদ, শানে ফুলতলী পরিবেশন করেন রহমত আলী। স্বাগত বক্তব্য রাখেন বেলাল খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আল ইসলাহ ওমান এর সভাপতি মাহমুদুল বাছিত ইস্কন্দর, সহ সাধারণ সম্পাদক হাফিজ আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক হাফিজ শাহিদুল আলম স্বপন, নির্বাহী সদস্য মাওলানা আবুল কালাম আজাদ, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম রাব্বানী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা নুর উদ্দিন, মাসকাট আল ইসলাহ’র প্রশিক্ষণ সম্পাদক হাফিজ হামিম শাহ, সমাপনী বক্তব্য রাখেন মাসকাট সভাপতি মাওলানা আশরাফুল ইসলাম।

অনুষ্ঠান মিলাদ মাহফিল পরিচালনা করেন ওমান আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক শাহিদুল আলম স্বপন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Anwar ১৮ নভেম্বর, ২০১৯, ৭:২২ পিএম says : 0
রাসূল (সা.) এর নাম গুনলে (সা.) বল ।
Total Reply(0)
Ohidzzaman ২৩ নভেম্বর, ২০১৯, ৫:১৪ পিএম says : 0
Uttom waj
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন