‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

কলকাতায় বাংলাদেশি দম্পতির ১০ লাখ টাকা নিয়ে গেলো প্রতারক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:১২ এএম

কোলকাতায় চিকিৎসা করতে গিয়ে প্রতারণার শিকার হয়ে ১০ লাখ টাকা খুইয়েছেন বাংলাদেশি এক দম্পতি। নিজেদের জমানো ১০ লাখ টাকা হারিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন ওই দম্পতি। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে সংবাদ মাধ্যমটি জানায়, ক্যানসার চিকিৎসার জন্য কলকাতার নিউ টাউনে এসেছিলেন বাংলাদেশি এক দম্পতি। কিন্তু, চিকিৎসা করাতে গিয়ে সর্বস্ব হারানোর অভিযোগ করছেন তারা। তাদের দাবি, ক্যানসারের চিকিৎসার জন্য জমানো ১০ লাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছেন এক প্রতারক। এতে করে চিকিৎসা করতে পারছে না তারা। অর্থ ফেরত পাওয়ার জন্য ওই ব্যক্তির বিরুদ্ধে নিউ টাউন থানায় একটি অভিযোগ করেছেন তারা।

প্রতারিত হওয়া বাংলাদেশি নাগরিকের নাম মোহাম্মদ নিজামুদ্দিন। তিনি ঢাকার বাসিন্দা। গত মঙ্গলবার নিউ টাউন পুলিশের কর্মকর্তারা প্রতারণার অভিযোগটি দায়ের করেছে। ইতোমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

অভিযোগের বরাতে বিধাননগর পুলিশ কমিশনারেটের এক কর্মকর্তা জানান, চিকিৎসার জন্য গত বছরের মে মাসে স্ত্রীকে সঙ্গে নিয়ে কলকাতার নিউ টাউনে এসেছিলেন তিনি। বাংলাদেশের এক বন্ধু সূত্রে শিপন বসুর সঙ্গে তার পরিচয় হয়। চিকিৎসা ও নিউ টাউনে আবাসস্থল পেতে বাসু তাদের সহযোগিতা করে। তাকে বিশ্বাস করে চিকিৎসার সুবিধার জন্য তার অ্যাকাউন্টে ৮ লাখ টাকা পাঠিয়েছিলেন তিনি।

পরে উন্নত চিকিৎসার জন্য নিজামুদ্দিন তার স্ত্রীকে নিয়ে দিল্লির একটি হাসপাতালে যান। সেখানে তিন মাস চিকিৎসা করান তিনি। এ সময়ে বাসু জোর করে আরও দুই লাখ ৮০ হাজার টাকা নিজামুদ্দিনের থেকে নেন। গত অক্টোবরে দিল্লি থেকে ফিরলে বাসু তাকে মাত্র ৮০ হাজার টাকা ফেরত দেন। এরপর থেকেই বাসু তাকে এড়িয়ে যেতে থাকেন। পরে বাসুর বাড়িতে গিয়ে দেখেন, তিনি সেখান থেকে পালিয়ে গেছেন। এমনকি, তার মোবাইল কলও রিসিভ করছেন না। অবশেষে, তিনি পুলিশে অভিযোগ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Aman Ullah Talukder ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪০ এএম says : 1
টাউট-বাটপার / প্রতারক কি দূর হয়ে গেছে? সাবধানের বিকল্প নাই!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন