ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা তিন কমিটির তদন্ত ও গণমন্তব্য গ্রহণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম


উল্লাপাড়ায় সংঘটিত ট্রেন দুর্ঘটনায় গঠিত সব তদন্ত কমিটি গতকাল সোমবার দুর্ঘটনা কবলিত এলাকায় তদন্ত এবং গণমন্তব্য গ্রহণ করেন। এ সময় রেল মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি, পাকশী বিভাগীয় তদন্ত কমিটি এবং সিরাজগঞ্জ জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির কর্মকর্তাগণ উপস্থিত লোকজন, স্থানীয় দোকান মালিক এবং রেলওয়ের কর্মকর্তা কার্মচারিদের সঙ্গে কথা বলেন।
তদন্তকালে রেল মন্ত্রনালয়ের তদন্ত কমিটির প্রধান সিওপিএস (পশ্চিম) মো. শহিদুল ইসলাম উপস্থিত গণমাধ্যম কর্মিদের প্রশ্নের উত্তরে জানান, তারা দুর্ঘটনাস্থল পরিদর্শন করে উপস্থিত লোকজনের সাক্ষাৎকার গ্রহণ করছেন এবং তথ্য উপাত্ত সংগ্রহ করছেন। পরে কমিটির সদস্যরা বসে তাদের চূড়ান্ত প্রতিবেদন তৈরি করবেন। প্রতিবেদন জমা দেবার আগ পর্যন্ত তারা এ বিষয়ে আর কোন মন্তব্য করতে রাজি হননি।
সিরাজগঞ্জ জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ বলেন, আমরা দুর্ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্ন ব্যক্তির সঙ্গে কথা বলে তদন্ত কাজ চালিয়ে যাচ্ছি। প্রতিবেদন জমা না দেয়া পর্যন্ত এ বিষয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্তের কথা বলা সম্ভব নয়। তবে যে কারণে ট্রেন দুর্ঘটনার শিকার হয়েছে সেটি উদ্ধারে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। এর আগে গত শুক্রবার রেল মন্ত্রনালয় গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন রেলওয়ের অতিরিক্ত সচিব ফারুকুজ্জামান। সোমবার তদন্ত কাজে অংশ নেয়া কমিটিগুলোর অপর সদস্যরা হলেন, পশ্চিম রেলের প্রধান মেকানিক্যাল প্রকৌশলী মৃনাল কান্তি বনিক, প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মোহাম্মদ মাসউদুর রহমান, প্রধান সিগন্যাল এবং টেলিকম্যুনিকেশন প্রকৌশলী সুশীল কুমার হালদার, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান, উল্লাপাড়া সার্কেলের সহকারি পুলিশ সুপার গোলাম রহমান, সিরাজগঞ্জ জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন, পাকশী রেলওয়ে সহকারি প্রকৌশলী শিপন আলী প্রমুখ। উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে ঢাকা থেকে রংপুরগামি ‘রংপুর আন্তঃনগর এক্সপ্রেস’ উল্লাপাড়া রেল স্টেশনের আগে লেভেল ক্রসিংয়ের পাশে লাইনচ্যুত হয়ে বগিতে আগুন ধরে যায়। ট্রেনের ইঞ্জিন ছিটকে রেলপথের পাশে পড়ে। তেলের ট্যাংকি ফেটে পার্শ্ববর্তী লাইনচ্যুত এসি বগিসহ ৩টি বগি আগুনে পুড়ে যায় এবং পার্শ্ববর্তী আরো ২টি বগি আগুনে ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় রেলকর্মিসহ ২৫ জন আহত হয়। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ ও উত্তরাঞ্চলের ট্রেন যোগাযোগ প্রায় ৭ ঘন্টা বন্ধ থাকে। উদ্ধার ট্রেন ঘটনাস্থলে এসে রাত ৯টার দিকে প্লাটফর্মের ৩য় লাইন দিয়ে সাময়িকভাবে ট্রেন চলাচলের ব্যবস্থা করে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন