সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আইআইইউসি যোগ্য নাগরিক তৈরি করছে -ভিসি ড. আজহারুল ইসলাম

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঐশী জ্ঞান, শাশ্বত মূল্যবোধ ও আধুনিক বিজ্ঞানের সমন্বয়ে প্রণীত শিক্ষা কর্মসূচির আলোকে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম-আইআইইউসিতে আলোকিত মানুষ তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন ভিসি প্রফেসর ড. এ কে এম আজহারুল ইসলাম। গতকাল (মঙ্গলবার) নগরীর জিইসি মোড়ের একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও ইফতার মাহফিলে একথা বলেন তিনি। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয় চরিত্রবান, সৎ, যোগ্য নাগরিক তৈরি করছে, যারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশগঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ১১টি বিভাগ রয়েছে। ৩০৪ জন সার্বক্ষণিক শিক্ষকসহ ৪০২ জন শিক্ষক বিশ্ববিদ্যালয়ে পাঠদান করছে। ৬০ একর জমিতে নিজস্ব ক্যাম্পাসে ১১ হাজার ৩৩৯ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। এদের মধ্যে ভারত, নেপাল, শ্রীলংকা, চীন, সোমালিয়া, মালদ্বীপ, নাইজেরিয়া, ইথোপিয়া ও সুদানের ২ শতাধিক বিদেশী ছাত্র রয়েছে। বিশ্ববিদ্যালয়ে ৩২৫ জন অমুসলিম ছাত্র এবং ৮৪ জন অমুসলিম ছাত্রী পড়ালেখা করছে।
মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয় ট্রাস্টের কোষাধ্যক্ষ অধ্যাপক আহসান উল্লাহ, ভারপ্রাপ্ত প্রো-ভিসি প্রফেসর ড. মো. দেলাওয়ার হোসেন, শরীয়া অনুষদের ডিন প্রফেসর ড. গিয়াসউদ্দিন হাফিজ, ব্যবসা শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ আহমদ সোবহানী, প্রক্টর প্রফেসর ড. শফিউদ্দিন মাদানী উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভা সঞ্চালন করেন সহকারী পরিচালক (জনসংযোগ) মোস্তাক খন্দকার। মতবিনিময় ও ইফতার মাহফিলে চট্টগ্রামে কর্মরত স্থানীয় ও জাতীয় দৈনিক, বার্তা সংস্থা ও বেসরকারি টেলিভিশনের ২ শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন