ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম নগরীতে চলবে এসি বাস সাধারণ সভায় মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:২৩ এএম

 সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরীতে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা না থাকায় নগরবাসির ভোগান্তি দিন দিন বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে বলেন, এ ভোগান্তি থেকে উত্তরণে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থা অপরিহার্য। গতকাল (বুধবার) নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে কর্পোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ৫২তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র নাছির বলেন, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বাস্তবায়নে নগরীতে এসি বাস চালু করবে চসিক। যা জানুয়ারিতে ৩টি সড়কে এ বাসগুলো চলাচল করবে। প্রাথমিক পর্যায়ে ২শ এসি বাস রাস্তায় নামানো হবে। নগরীর কালুরঘাট হতে পতেঙ্গা, ভাটিয়ারি হতে লালদীঘি, নিউমার্কেট হতে ফতেয়াবাদ পরীক্ষামূলকভাবে আউটসোর্সিং পদ্ধতিতে পরিচালিত হবে। সিট ক্যাপাসিটি ও নির্দিষ্ট স্টেশনে বাসগুলোর যাত্রী ওঠা-নামা করবে। ইতোমধ্যে একটি বেসরকারি প্রতিষ্ঠান বাসগুলো রক্ষণাবেক্ষণের জন্য নগরীর মেরিনার্স রোডের পাশে একটি টার্মিনালও নির্মাণ করেছে। একেকটি রোডের জন্য একেক কালারের বাস দেয়া হবে, যা যাত্রী সাধারণের কালার দেখে রোড চিহ্নিত করতে সহজ হবে। এতে বিশৃঙ্খলা দূর হবে। নগরীর সৌন্দর্য অনেকগুণ বৃদ্ধি পাবে।
সভায় মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে চট্টগ্রামের গেজেটভুক্ত ১৫০ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ইতোমধ্যে চসিক ২০১০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ১১শ ৮২ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করেছে। নগরীতে গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা পাওয়া না গেলে চট্টগ্রাম জেলা-উপজেলা হতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে।
সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়াসহ চসিক বিভাগীয় ও শাখা প্রধানগণ এবং নগরীর সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন