ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় লবণ গুজব : নিয়ন্ত্রণে জেলা পুলিশের প্রশংসনীয় ভূমিকা

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:২৩ এএম


লবণের দাম বৃদ্ধি নিয়ে সাতক্ষীরা পুলিশ প্রশংসনীয় ভূমিকায় রয়েছে। গতকাল দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ অধিক মুনাফালোভী ২৯ দোকানদারকে গ্রেফতার করেছে। এদের মধ্যে কাউকে ভ্রাম্যমান আদালতে সাজা প্রদান, আবার কোন দোকানীকে জরিমানা করা হয়েছে। এছাড়া, গত মঙ্গলবার দুপুর থেকে জেলার সর্বত্র পুলিশের পক্ষ থেকে মাইকিং করে গুজবে কান না দেওয়া ও বেশি দামে লবণ না কিনতে এবং বিক্রি না করতে সকলের প্রতি আহবান জানানো হচ্ছে।
সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) লবণ গুজব নিয়ে জেলা বাসীর প্রতি সতর্কবার্তা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, সাতক্ষীরা জেলায় লবণের মজুদ,সরবরাহ পর্যাপ্ত ও স্বাভাবিক রয়েছে। লবণের সঙ্কট বা মূল্য বিষয়ে গুজব সৃষ্টিকারী/গুজব প্রচারকারী এবং বাজার মূল্যের অতিরিক্ত দামে লবণ বিক্রিকারীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো জানিয়েছেন, লবণের দাম অতিরিক্ত নিলে জেলা পুলিশ আরো কঠোরভাবে অভিযান চালাবে।
পুলিশ সুপার জানান, লবণ গুজবসহ আপনার যে কোন অভিযোগ নিকটস্থ থানায় অবগত করুন অথবা এই নাম্বার গুলোতে ফোন দিন : সাতক্ষীরা জেলা পুলিশ কন্টোল রুম : ০১৭৩৯-৮৪০৯৫১, সদর সার্কেল সাতক্ষীরা: ০১৭১৩-৩৭৪১৩৮, কালিগঞ্জ সার্কেল : ০১৭১৩-৩৭৪১৩৯, দেবহাটা সার্কেল : ০১৭৬৯-৬৯৩৩১৬,তালা সার্কেল : ০১৭৬৯-৬৯২৩১৫।
এদিকে, গতকাল দুপুর পর্যন্ত সরেজমিনে বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, কোথাও কোনো লবণের সঙ্কট না থাকা বা বেশি দামে বিক্রি না করার দৃশ্য। তবে, অনেক দোকানদার তাদের দোকান বন্ধ রাখতে দেখা গিয়েছে। সাধারণ ক্রেতাদের মাঝে কিছুটা হলেও লবণ নিয়ে উদ্বিগনতা রয়েছে। তবে ক্রেতা সাধারণ বলছেন মঙ্গলবার বিকাল থেকে লবণের দাম হঠাৎ কেজি প্রতি ১০০ টাকা দরে বৃদ্ধি পাওয়ায় তা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিলো। তারা জানান, অতি অল্প সময়ের মধ্যে পুলিশের সাঁড়াশি অভিযানে তা আবার নিয়ন্ত্রণে আসে। এর জন্য সাতক্ষীরা পুলিশের ভূমিকা প্রশংসনীয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন