শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধান কাটা নিয়ে সংঘর্ষে আহত ৮

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

দীর্ঘ কালের বিরোধপূর্ণ জমির ধান কাটা নিয়ে পাগলায় সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন আহত হয়েছে। গত রোববার সকালে উপজেলার ৯নং পাঁচবাগ ইউনিয়নের দক্ষিণ লামকাইন গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের সকলকেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও কিশোরগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে , উপজেলার পাগলা থানার দক্ষিণ লামকাইন গ্রামের তিন একর জমি নিয়ে স্থানীয় নিজাম উদ্দিন ও আবু সাঈদের মধ্যে স্বাধীনতার পূর্ব থেকেই বিরোধ চলে আসছিল। চলতি মৌসুমে বিরোধপূর্ণ ওই জমিতে আবু সাঈদ ধান চাষ করেন। রোববার সকালে প্রতিপক্ষের লোকজন ধান কাটতে এলে দুই পক্ষের মধ্যে সশস্ত্র সংঘর্ষ বেধে যায়। এতে দেশীয় অস্ত্রের আঘাতে নিজাম উদ্দিন (৫৪), সফা মিয়া (৫৩), তপন মিয়া (৪২), সাহাব উদ্দিন (৫১), সজিব, জুলমত আলী (৬২), রিপন মিয়া (৩২) গুরুতর আহত হন। পরে প্রতিবেশীরা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও কিশোরগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয় ইউপি সদস্য মাহমুদ হাসান রোমেন বলেন, এই জমি নিয়ে স্বাধীনতার আগে-পরে দুই পক্ষের মধ্যে বিরোধের জের ধরে দুইটি হত্যাকা-সহ অসংখ্যবার সংঘর্ষ হয়েছে। কিন্তু বিরোধ অমীমাংসিত রয়ে গেছে।
পাগলা থানার অফিসার ইনচার্জ শাহিনুজ্জামান খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে অফিসার পাঠিয়েছি। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন