ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি দমনে বড় প্রতিবন্ধক বিএনপি : তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিএনপির জঙ্গি পক্ষাবলম্বন করা জঙ্গি দমনে বড় প্রতিবন্ধকতা। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ এর সাগর-রুনি মিলনায়তনে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৯’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক প্রসঙ্গে তিনি একথা বলেন।

ড. হাছান বলেন, দুঃখের বিষয় জঙ্গিদের যখন ধরা হচ্ছিল, তখন এই বাংলাদেশের একজন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছিলেন- কিছু লোককে ধরে এনে কিছুদিন রেখে দেয়া হয়, চুল-দাড়ি লম্বা হলে তাদেরকে নাকি জঙ্গি হিসেবে আখ্যা দেয়া হয়। বিশেষ করে বিএনপির পক্ষ থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেক নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় এই ধরণের দায়িত্বহীন কথাবার্তা বারংবার বলেছেন। যখনই কোনো জঙ্গি ধরা হলো, বা এনকাউন্টারে যখন কোনো জঙ্গির মৃত্যু হয়, তখন তারা নানা প্রশ্ন তুলেছেন। এই যে পরোক্ষভাবে বা প্রত্যক্ষভাবে জঙ্গিদের সহায়তা করা, এটি জঙ্গি দমনে বড় প্রতিবন্ধকতা।

‘গণমাধ্যম ভাষাহীনদের ভাষা এবং ডিআরইউ পুরস্কার একটি ভালো উদ্যোগ’ উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসময় বলেন, সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়ার মতো দায়িত্বশীল রিপোর্টিং-এর ক্ষেত্রে এধরণের পুরস্কার অত্যন্ত উৎসাহব্যঞ্জক। অনুষ্ঠানে ৯টি ক্যাটাগরিতে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ হিসেবে ১০ জন বিজয়ীর হাতে ক্রেস্ট, সনদপত্র ও নগদ ৫০ হাজার টাকা মূল্যমানের চেক তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন পুরস্কারের জুরি বোর্ডের চেয়ারম্যান ডিআরইউ’র সাবেক সভাপতি শাহজাহান সরদার ও জুরি বোর্ডসদস্য জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম ও সিনিয়র সাংবাদিক মনোয়ার হোসেন। ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এবারের বিজয়ীরা হলেন- প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরির মুক্তিযুদ্ধ বিষয়ে দৈনিক যুগান্তরের মিজানুর রহমান চৌধুরী, শিক্ষা ও স্বাস্থ্যে ডেইলি স্টারের মোহাম্মদ আল-মাসুম মোল্লা, অনুসন্ধানে বাংলা ট্রিবিউনের শাহেদ শফিক, বাণিজ্য ও অর্থনীতিতে যুগ্মভাবে দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের জসিম উদ্দিন হারুন ও দৈনিক কালের কন্ঠের জিয়াদুল ইসলাম, ক্রীড়ায় দৈনিক প্রথম আলোর তারেক মাহমুদ, সাহিত্য-সংস্কৃতি-ঐতিহ্যে দৈনিক সমকালের তপন দাস। টেলিভিশন ক্যাটাগরিতে সেবাখাতে এনটিভির শফিক শাহীন, অনুসন্ধানে একাত্তর টিভির আদনান খান (নয়ন আদিত্য) এবং বাণিজ্য ও অর্থনীতিতে চ্যানেল ২৪ এর মোর্শেদ হাসিব হাসান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন