সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরে সওজ’র এসি’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (এসি) আব্দুল ওয়াহিদের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি ফরিদপুরের ৪টি রাস্তার সংস্কার কাজ চলছে। যার আনুমানিক ব্যয় প্রায় ১ শত ৫০ কোটি টাকা। সড়কগুলো হচ্ছে ফরিদপুরের তালতলা থেকে টিবি হাসপাতালের মোড়ে, ডিসি অফিস থেকে হাজীগঞ্জ মোড়, মুন্সী বাজার হতে গজারিয়ার মোড়, তারাইল থেকে কৃষ্ণপুর, গজারিয়া চৌরাস্তা থেকে চরভদ্রাসন পর্যন্ত। ২০১৫-১৬ অর্থ বছরের এই সংস্কার কাজে হচ্ছে পুকুর চুরি। সংস্কার কাজগুলো হচ্ছে নিম্নমানের সামগ্রী দিয়ে। আর এ বিষয়ে ঠিকাদারকে সহযোগিতা করছে ফরিদপুরের এসি ওয়াহিদ।
নাম প্রকাশ না করার শর্তে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা জানান, তিনি আমাদের বস, আমরা তো প্রতিবাদ করতে পারি না। আমরা তার হুকুম তামিল করার ক্ষমতা রাখি। তারা আরো বলেন, প্রায় ১ শত ৫০ কোটি টাকার সংস্কার কাজের বেশীরভাগ কাজ হয়েছে নিম্নমানের সামগ্রী দিয়ে। যেমন নিম্নমানের বিটুমিন, রাস্তার নীচের অংশে পাথর দেয়ার পরিবর্তে ৩নং ইটের খোয়া, পাকশি বালীর পরিবর্তে পদ্মার বালি ও লোকাল বালী, থিকনেস কম দিয়ে কার্পেটিং ও সিলকোড দিয়ে রাস্তাটি সংস্কার করছেন।
সরোজমিনে ঘুরে দেখা যায় রাস্তার বিভিন্ন অংশে এখনই বড় ধরনের গর্ত সৃষ্টি হয়েছে। বিভিন্ন অংশ ভেঙ্গে পড়েছে। এলাকাবাসীরা জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার সংস্কার করা হয়েছে। এ বিষয়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল ওয়াহিদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা মিথ্যা ও ভিত্তিহীন।
কিছু স্বার্থপর ব্যক্তিরা আমার বিরুদ্ধে কুচ্ছা রটাচ্ছে। তিনি এও বলেন, রাস্তার কাজগুলোর দায় দায়িত্বে নিয়োজিত আছেন ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী (এসডি) ও অফিসের অন্যান্য কর্মকর্তারা। আমি শুধু পরামর্শ দিয়ে থাকি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন