ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ট্রেনে টিকিট বিক্রি শুরু ২৭ জুন দূরপাল্লার বাসের ব্যাপারে সিদ্ধান্ত আজ

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

প্রাইভেট বিমান কোম্পানিগুলো পেতেছে যাত্রীফাঁদ
এ টি এম রফিক/আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : খুলনায় ঈদের ফিরতি ট্রেনের টিকিট আগামী ২৭ জুন থেকে বিক্রি শুরু হবে। তবে ঢাকা-চট্টগ্রাম রুটের নতুন ট্রেন সোনার বাংলার দেখা মিলছে না খুলনায়। আর ঘরমুখো মানুষের যাত্রা নিশ্চিত করতে এখনো অগ্রিম টিকিট বিক্রির দিনক্ষণ চূড়ান্ত করতে পারেননি বাস মালিকরা। তবে আজ-কালের মধ্যে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তারা। অন্যদিকে, দূর-দূরন্ত থেকে কর্মব্যস্ত মানুষের নাড়ির টানে বাড়ি ফিরতি ফ্লাইটে সুযোগ-সুবিধা না দিয়ে ফাঁকা ফ্লাইটে বিশেষ ছাড় (ঈদ ডিসকাউন্ট) দিয়ে যাত্রী ধরার ফাঁদ পেতেছে প্রাইভেট বিমান কোম্পানিগুলো।
খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মো. আমিরুল ইসলাম জানান, ২৭ জুন সকাল ৮টা থেকে খুলনা রেলস্টেশন থেকে ঘরমুখো যাত্রীরা আসা ও যাওয়ার অগ্রিম টিকিট পাবেন। ২৭, ২৮, ২৯, ৩০ ও ১ জুলাইয়ে ক্রমান্বয়ে টিকিট পাওয়া যাবে ১, ২, ৩, ৪ ও ৫ জুলাইয়ের টিকিট। একজন ৪টি টিকিট কিনতে পারবেন। যাত্রী সাধারণের ঈদ যাতয়াত নির্বিঘœ ও নিরাপদ করতে খুলনা স্টেশন এলাকায় ১৪টি সিসি ক্যামেরা রয়েছে। টিকিট কালোবাজারি রোধ ও যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বুধবার খুলনা স্টেশনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এবার ঈদ উপলক্ষে এখন পর্যন্ত অতিরিক্ত কোনো ট্রেন সংযোজন হয়নি। মুলত্ব খুলনা থেকে ফিরতি ট্রেনের টিকিটের চাহিদা থাকে ব্যাপক। তবে এখনো পর্যন্ত ফিরতি টিকিটের দিনক্ষণ চূড়ান্ত করা হয়নি বলে জানিয়েছেন তিনি। অপর একটি সূত্রে জানা গেছে, ট্রেনে ফিরতি যাত্রার টিকিট বিক্রি হবে ৪ থেকে ৮ জুলাই পর্যন্ত।
খুলনা বিভাগীয় বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি ও বিভাগীয় মালিক-শ্রমিক ঐক্যপরিষদের সভাপতি আব্দুল গফফার বিশ্বাস বলেন, ঈদের অগ্রিম টিকিটের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি। বৃহস্পতি/শুক্রবারের মধ্যে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। ভাড়া বৃদ্ধির ব্যাপারে তিনি বললেন, খুলনা থেকে ফিরতি টিকিটের চাহিদা থাকে বেশি। ঈদের আগে বাসগুলো ফাঁকা নিয়ে যাওয়া লাগে সেজন্য খরচ বেশী হয়। আবার ঈদের পরে ঢাকাসহ অন্যান্য জেলাগুলো থেকে আসতে হয় ফাঁকা। ফলে ভাড়া না বাড়িয়ে উপায় থাকে না। কী পরিমাণ ভাড়া বাড়াবে সে বিষয়ে কিছু বলতে পারেননি তিনি।
দূরপাল্লার পরিবহনগুলোর মালিকরাও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি ঈদ টিকেটের। ঈগল পরিবহন খুলনার ম্যানেজার শাহাবুদ্দিন বাবু বলেন, ‘সম্ভবত ২৮/২৯ জুন থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করতে পারবো।’ অনুরূপ কথা বললেন, সোহাগ, গ্রীনলাইন, ফাল্গুনীসহ অন্যান্য পরিবহনের কর্তাব্যক্তিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন