ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ভারত-বাংলাদেশের ডিসি-ডিএম পর্যায়ের দ্বিপাক্ষিয় সম্মেলন শেষে দেশে ফিরলেন প্রতিনিধি দল

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৩:০৪ পিএম

সীমান্ত দিয়ে চোরাচালান, গরু ও মাদক পাচার, সীমানা পিলার রক্ষণাবেক্ষণ, ছিটমহল, নদীরক্ষা ও স্থলবন্দরগুলোর কার্যক্রম উন্নতিকরনসহ নানা ইস্যু নিয়ে ভারত-বাংলাদেশের ডিসি-ডিএম পর্যায়ের দ্বিপক্ষীয় সম্মেলন শেষে দেশে ফিরলেন প্রতিনিধি দল।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় জয়পুরহাট জেলা প্রশাসক জাকির হোসেনের নেতৃত্বে ৫৯সদস্যের প্রতিনিধি দলটি হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারত থেকে দেশে ফিরে আসেন। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে ৯জেলার ডিসি এসপিসহ ৫৯সদস্যের প্রতিনিধি দলটি ভারতে গিয়েছিলেন। পরে শুক্রবার দুপুরে ভারতের মালদহ ডিএম কার্যালয়ে দুদেশের ডিসি-ডিএম পর্যায়ে বৈঠকে মিলিত হন।

দেশে ফিরে প্রতিনিধি দলের প্রধান ও জয়পুরহাট জেলা প্রশাসক জাকির হোসেন বলেন, আমাদের দেশের সীমান্তবর্তী ৯টি জেলা ও তাদের দেশের ৬টি জেলার ডিসি-ডিএম পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সীমান্ত দিয়ে চোরাচালান, গরু ও মাদক পাচার, সীমানা পিলার রক্ষনাবেক্ষন, ছিটমহল, নদীরক্ষা ও স্থলবন্দরগুলোর কার্যক্রম উন্নতিকরন, নদীর পানি বন্টনসহ নানা বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে। সেই সাথে দুদেশের জাতীয় উৎসবগুলি সীমান্তের জিরো পয়েন্টে মিলেমিশে করা যায়, সে সব বিষয় নিয়ে ফলপ্রসু আলোচনা করা হয়েছে। বৈঠকে তারাও আমাদের অনেক বিষয় নিয়ে একমত পোষন করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন