শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধর্মীয় অনুশাসন মানুষকে নৈতিকভাবে উন্নত করে-চসিক মেয়র নাছির

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ধর্মীয় অনুশাসন পালন মানুষের নৈতিকতাকে উন্নত করে, সকল খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখতে শেখায় এবং মন-আত্মাকে পরিশুদ্ধ করে। তিনি নতুন প্রজন্মের একশ্রেণির সন্তানদের বিপথগামীতায় উদ্বেগ প্রকাশ করে বলেন, আজ শিক্ষিত অনেক তরুণ জঙ্গিবাদের দিকে ঝুঁকছেন এবং তাদের মধ্যে মনুষ্যত্ব লোপ পাচ্ছে। প্রাতিষ্ঠানিক উচ্চ শিক্ষা গ্রহণের পরও তারা অশিক্ষিতই থেকে যাচ্ছে। তারা আকাশ সংস্কৃতির উলঙ্গপনাকে গোগ্রাসে গিলছে। অনেকে মাদকাসক্তও হচ্ছে।
তিনি গতকাল (শুক্রবার) নগরীর থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রাম (টিআইসি) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত ২০১৬ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় গোল্ডেন এ+ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, ধর্মভীরু বাঙালি মুসলমানদের মধ্যে অসাম্প্রদায়িক মরমী সুফিবাদের সুষ্পষ্ট প্রভাব রয়েছে।
সুফিবাদের মাধ্যমেই এই জনপদে ইসলামের প্রসার ঘটেছে। শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু হানাহানি ও রক্তপাত হয়নি। তাই ধর্মপ্রাণ মুসলমানকে ইসলামের সঠিক, সুন্দর, নৈতিক দিকগুলো উপলব্ধি করতে হবে, এর মধ্য দিয়েই সমাজে সুস্থ, শিক্ষিত একটি প্রজন্ম গড়ে উঠবে।
অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা কৃতি শিক্ষার্থী সম্মাননা উপ-পরিষদের আহবায়ক নারী নেত্রী আবিদা আজাদের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কৃতি শিক্ষার্থী সংবর্ধনা উপ-পরিষদের সদস্য সচিব প্রকৌশলী সুদিপ বসাক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি ড. মাহমুদ হাসান, ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জহুরুল আলম জসিম, জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরশেদুল আলম, চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক দিদারুল আলম দিদার প্রমুখ।
আলোচনা সভা শেষে চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলার সরকারী ও বেসরকারী ৫০টি স্কুল থেকে ২০১৬ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ+ প্রাপ্ত ৫০০ জন কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ও সনদপত্র তুলে দেন প্রধান অতিথি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও জেলা প্রশাসক মেজবাহ উদ্দীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন