মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রকৃত আহলে হাদীছ কখনো জঙ্গি নয় -প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব

রাজশাহী ব্যুরো: | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহাম্মাদ শফীকুল ইসলামের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ‘উগ্রবাদ বিরোধী জাতীয় সম্মেলনে’র সমাপনী অধিবেশনে প্রদত্ত বক্তব্যের বরাতে ‘উগ্রবাদের সঙ্গে জড়িতদের ৯০ শতাংশই আহলে হাদিস’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন ‘আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব।

বিবৃতিতে তিনি বলেন, প্রকৃত আহলে হাদীছ কখনো জঙ্গী নয়। বরং সর্বদা তারা মধ্যপন্থী। ছালাতে বুকে হাত বাঁধলে, রাফঊল ইয়াদায়েন করলে ও সরবে আমিন বললেই কেবল আহলে হাদীছ হওয়া যায় না। বরং আক্বীদায় আহলে হাদীছ হতে হয়। আর ইসলামের নামে জঙ্গীপনা করা, সন্ত্রাস করা, মানুষ হত্যা করা কস্মিণকালেও আহলে হাদীছের আক্বীদা নয়।

ডিএমপি কমিশনারের মন্তব্যের জবাবে তিনি বলেন, ডিএমপি কমিশনার হয়তো ধরা পড়া জঙ্গীদের কারো কারো বাহ্যিক আমলগত সাদৃশ্যের কারণে ঢালাওভাবে এমন মন্তব্য করে থাকতে পারেন। যা মোটেই গ্রহণযোগ্য নয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Moinuddin ১২ ডিসেম্বর, ২০১৯, ৮:২৬ এএম says : 0
amio akmot
Total Reply(0)
সুজন ১২ ডিসেম্বর, ২০১৯, ৫:৩৫ পিএম says : 0
আলহামদুলিল্লাহ, সঠিক জবাব
Total Reply(0)
Mohammed Sabuj ১৪ ডিসেম্বর, ২০১৯, ৪:৩৮ পিএম says : 0
পুলিশ কমিশনার স্যার যে কথাটি বলেছেন যে আহলে হাদিস ০৯% অনুসারী জঙ্গীর সাথে জড়িত এ কথাটি কখনোই গ্রহণযোগ্য না আহলে হাদিস কখনোই জঙ্গি হতে পারেনা বরং জঙ্গিরাই আহলে হাদিস সাজে সালাতে বুকে হাত ও জোরে আমিন বললেই সে আসলে হাদিস হয়ে যায় না আহলে হাদিস হতে হলে তার আক্বীদা ও আমল দেখতে হবে কমিশন স্যার তার এই কথার জন্য অবশ্যই একটি মেসেজ তার ফেসবুক বা অনলাইনের মাধ্যমে জানিয়ে দেওয়া দরকার সে ভুল বলেছেন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন