শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্বের ক্ষমতাধর নারীদের মধ্যে শেখ হাসিনা ২৯তম

বাসস | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১:১২ পিএম

যুক্তরাষ্ট্রভিত্তিক ফোর্বস ম্যাগাজিনের তালিকায় বিশ্বের ক্ষমতাধর ১শ’ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান ২৯তম ।

জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল ফোর্বসের ২০১৯ সালের বিশ্বের একশ’ ক্ষমতাধর নারীর তালিকায় শীর্ষে রয়েছেন। তালিকা অনুযায়ী দ্বিতীয় অবস্থানে রয়েছেন ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের প্রধান ক্রিশ্চিন ল্যাগার্দে, তৃতীয় অবস্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি। ফোর্বস গত বৃহস্পতিবার তালিকাটি প্রকাশ করেছে।

ম্যাগাজিনটি ২০১৯ সালে সরকার,ব্যবসায়ী, মানবকল্যাণও গণমাধ্যমে নের্তৃত্বদানকারী প্রভাবশালী ১শ’ জনের তালিকা প্রকাশ করে।

ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে দীর্ঘস্থায়ী দায়িত্ব পালনকারী প্রধানমন্ত্রী। বর্তমানে তিনি চতুর্থ মেয়াদে দায়িত্ব পালন করছেন।

শেখ হাসিনা সম্পর্কে সাময়িকীটি লিখেছে, বাংলাদেশের সবচেয়ে বেশি সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। যিনি বর্তমানে চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। ফোর্বস বলেছে, তার দল বাংলাদেশ আওয়ামী লীগ সংসদের ৩শ’ আসনের মধ্যে ২৮৮ আসনে বিজয়ী হয়েছেন।

এতে আরো বলা হয়, বর্তমান মেয়াদে শেখ হাসিনা খাদ্য নিরাপত্তা, শিক্ষা এবং স্বাস্থ্য খাতে অধিক গুরুত্ব দিয়েছেন। ম্যাগাজিনটি আরো বলেছে, শেখ হাসিনা বাংলাদেশে গণতন্ত্র শক্তিশালী করতে কাজ করে যাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Mahmud Hassan ১৪ ডিসেম্বর, ২০১৯, ২:২৫ পিএম says : 1
যার উপর এতিম, প্রতিবন্ধী ও বিভিন্ন সাহায্যপ্রার্থীর দোয়া থাকে নিশ্চয় আল্লাহ তাকে সম্মান ও ক্ষমতা দান করেন। হে আল্লাহ উনাকে সকল বিপদ থেকে দূরে রাখুন ও হায়াতে তায়্যাবা দান করুন। আমিন
Total Reply(2)
oti_shadharon ১৪ ডিসেম্বর, ২০১৯, ১০:৫৩ পিএম says : 4
দোয়াটি নরেন্দ্র মোদির জন্যও করুন, কারণ মহান আল্লাহতালা তাকে সন্ত্রাসবাদীদের তালিকা থেকে ভারতের প্রধানমন্ত্রী করেছেন; বিভিন্ন মুসলিম অধ্যুষিত রাষ্ট্র তাকে রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত করেছে, মার্কিন যুক্তরাষ্ট্র তার ওপর থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে, ইত্যাদি।
twocents ১৫ ডিসেম্বর, ২০১৯, ১:৪০ এএম says : 4
There are female imams in some countries; Dr. Amina Wadud is one of them in USA. If Hasina can be the Prime Minister of Bangladesh, why can't she be the Imam of the National Mosque in Bangladesh? If your're praying for her, then support her to be your Imam as well.

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন