মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গাজীপুরে ফ্যান কারখানায় আগুন : ১০ জনের মৃত্যু

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ৯:৩২ এএম | আপডেট : ১০:৫৩ এএম, ১৬ ডিসেম্বর, ২০১৯

গাজীপুরের সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের কেশোতা এলাকায় এক‌টি ফ্যান কারখানায় অগ্নিকা‌ণ্ডে ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৪ জনকে চিনতে পেরেছেন বলে জানিয়েছেন ওই কারখানার এক শ্রমিক। এরা হলো ফরিদুল ইসলাম (১৮) রাশেদ(২৫) উওম (২০) ও শামীম (২৬)

রবিবার সন্ধ্যায় লাক্সারি নামক ফ্যান তৈরির কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিস সহ অন্যান্য আরো ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ ঘনটা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আসার পর ফ্যাক্টরির ভিতর থেকে ১০ জনের লাশ উদ্ধার করা হয়। আগুন লাগার কারণ জানা যায়নি। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুএপাত হতে পারে। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, কারখানাটির ৩ তলায় আগুন লাগে। খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় তাদের সাথে যোগ দেন ফায়ার সার্ভিসের আরো ৩টি ইউনিট। ২ ঘনটা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানার ভিতর থেকে ১০ জনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ সময় আগুন নেভাতে তাদের সাথে যোগ দেন র‌্যাব ও পুলিশের সদস্যরা।
জয়দেবপুর থানার ওসি জাবেদুল ইসলাম জানান, ৩ তলা বিশিষ্ট কারখানাটি দোতলা পর্যন্ত বিল্ডিং এর উপরে টিনের শেড। কারখানাটির পুরোটাই পুড়ে গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিকে ফ্যান তৈরির কারখানায় অ‌গ্নিকা‌ণ্ডে ১০ জনের মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ তথ্য জানান গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনুল ইসলামকে প্রধান করে গঠিত কমিটির অপর সদস্যরা হলেন- কলকারখানা পরিদর্শকের এক সদস্য, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এক সদস্য, জেলা পুলিশের এক সদস্য ও ফায়ার সার্ভিসের এক সদস্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন