শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সোচ্চার হোন ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে

ছাত্রসমাজের প্রতি ডাকসু ভিপির আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেছেন, আত্মরক্ষা নিজেদেরকে করতে হবে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রশ্নে লড়াই করতে হবে। ভারতের বিরুদ্ধে কথা বলতে গিয়ে আবরারের মতো আর কাউকে যেন মৃত্যুবরণ করতে না হয়। সেজন্য বাংলার ছাত্র সমাজকে সোচ্চার হতে হবে। প্রয়োজনে স্বাধীনতা-সংগ্রামের জন্য যদি জীবন দিতে হয়, আমরা রাজপথে জীবন দেব। ডাকসুর ভিপি হিসেবে বলছি, জীবনের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করে যাবো। গতকাল ছাত্র বিক্ষোভ শেষে রাজু ভাস্কর্যে দেয়া এক বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় পূর্বঘোষিত কর্মসূচি পালন করতে গিয়ে মুখোমুখি অবস্থান নেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এবং মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এতে উত্তেজনা তৈরি হলেও শেষ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে ছাত্র পরিষদের নেতাকর্মীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি টিএসসি থেকে শুরু হয়ে শহীদ মিনার হয়ে গণিত ভবন সামনে হয়ে দোয়েল চত্বর দিয়ে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। এসময় তারা মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীদের বিরুদ্ধে ¯েøাগান দেন।

বিক্ষোভ শেষে রাজু ভাস্কর্যে ডাকসুর ভিপি বলেন, স্বাধীনতার ৪৮ বছর পর মুক্তিযুদ্ধের চেতনার নাম করে যারা ভন্ডামী করে বেড়াচ্ছে, দেশের মুক্তিযুদ্ধকে যারা বিকৃত করে রাজনৈতিক উদ্দেশ্যে যারা ব্যবহার করছে, প্রতিবাদী মানুষের ওপর হামলা-মামলা চালাচ্ছে, এদের ব্যাপারে সচেতন থাকতে হবে। এই গণতন্ত্র, বিচারহীনতা দেখার জন্য ৩০ লাখ শহীদ জীবন দেয়নি।

গত মঙ্গলবার ভারতীয় শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ও আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানাতে গিয়ে দু’দফা মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীরা। পরে উভয় পক্ষই পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে। সে অনুযায়ী, ১২টার দিকে উভয় পক্ষই রাজু ভাস্কর্য এলাকায় কর্মসূচি পালন করতে যান। এতে উত্তেজনা তৈরি হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। সহকারী প্রক্টর বদিরুজ্জামান রাজু ভাস্কর্য থেকে সবাইকে নেমে যাওয়ার আহবান জানান।
তবে উভয় পক্ষই রাজু ভাস্কর্যে অবস্থান নিয়ে পাল্টাপাল্টি ¯েøাগান দেন। পরে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
Sayed Tajul Islam ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
জেগে ওঠার এখুনি সময়
Total Reply(0)
MA Hossain ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
এগিয়ে যাও দেশ প্রেমিক
Total Reply(0)
Mohsin Khan ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
সারা দেশে আন্দোলন করতে হবে।
Total Reply(0)
Sharif Islam ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
আমরা আছি এগিয়ে যাও
Total Reply(0)
Md Shams Bhuiyan ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
Please do it
Total Reply(0)
মোহাম্মাদ জুম্মান সিকদার ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
এমন আহ্বান কে স্বাগত জানাই
Total Reply(0)
Tanzin Akhter ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
এরা কিসের মুক্তিযুদ্ব মঞ্চ বানায় বাংলার প্রশাসন কি দেখে না,এই ভুমি সবার ন্যায় বিচার কি পাবে না।আজ ভিপি নুরকে নিরাপত্তার দায়িত্ব প্রশাসনের অথচ গুন্ডা দের গ্রেফতার করা হচ্ছে না।
Total Reply(0)
Mohinuddin Chy ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
মত প্রকাশের সাদ্বীনতা কোথায়। এটাই কি আমার বাংলাদেশ
Total Reply(0)
maruf kamali ১৯ ডিসেম্বর, ২০১৯, ৩:৩৪ এএম says : 0
Bangladesh e kotha bolar suzug nai shahara Bangladesh bondi
Total Reply(0)
HOSSAIN ১৯ ডিসেম্বর, ২০১৯, ৯:২১ এএম says : 0
Boycott indian TV Channels is the First Step against Indian Aggression. Please Start Boycott indian TV Channels from your Home at First, then Select which indian Products come next to Boycott.
Total Reply(0)
saif ১৯ ডিসেম্বর, ২০১৯, ৯:৫০ এএম says : 0
আসলেই দল মত নির্ভীশেষে এই ইস্যুতে সেচ্ছার হওয়া দরকার এবং দরকার ছিল আরো অনেক আগে।
Total Reply(0)
Main wm21 ১৯ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৫ পিএম says : 0
ইন্ডিয়ান টিভি চ্যানেল এবং পণ্য বয়কট করতেহ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন