বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

উত্তরায় সড়ক অবরোধ : যানজটে চরম ভোগান্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ২:০৫ পিএম | আপডেট : ২:১৫ পিএম, ২১ ডিসেম্বর, ২০১৯

রাজধানীর উত্তরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। শনিবার বেলা ১১টার দিকে আব্দুল্লাহপুরে সড়ক অবরোধ করে কয়েক হাজার পোশাক শ্রমিক। এতে মহাখালী থেকে উত্তরা হয়ে আব্দুল্লাহপুর সড়ক যান চলাচল বন্ধ হয়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। একইভাবে ঢাকামুখি হাজার হাজার যানবাহন আটকা পড়ে টঙ্গী-গাজীপুর মহাসড়কে। এতে ছুটির দিনেও চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।
পুলিশ কন্ট্রোলরুমে কর্তব্যরত একজন জানান, বেলা ১১টার দিকে পলওয়েল নামক পোশাক কারখানার শ্রমিকরা বিভিন্ন দাবিতে আব্দুল্লাহপুর এলাকার মহাসড়কটি অবরোধ করে। এতে প্রথমে ঢাকা থেকে গাজীপুরগামী এবং পরে ঢাকামুখি সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা বাড়ার সাথে সাথে যানজট ভয়াবহ আকার ধারন করে। এতে করে ছুটির দিনেও সীমাহীন ভোগান্তিতে পড়ে মানুষ। বিশেষ করে প্রচ- শীতে শিশু ও বয়োবৃদ্ধ যাত্রীরা কঠিন বিপদের সম্মুখিন হয়েছেন।
ট্রাফিক পুলিশের একজন কর্মকর্তা জানান, পোশাক শ্রমিকরা উত্তরার জসীমউদ্দীন, আজমপুর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত সড়কে অবস্থান নেন। এর ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। তিন ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার কারণে যানজট ভয়াবহ আকার ধারন করেছে। ওই কর্মকর্তা জানান, পুলিশ শ্রমিকদের অবরোধ তুলে নেয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে ভুক্তভোগিরা বলেছেন, রাজধানীর সাথে সংযুক্ত একটা গুরুত্বপূর্ণ মহাসড়ক বন্ধ করে দিবে শ্রমিকরা আর পুলিশ তিন ঘণ্টা ধরে সেই সুযোগ দিবে এটা হতে পারে না। এতোক্ষণে পুলিশের অ্যাকশনে যাওয়া উচিত ছিল। এটা পুলিশের ব্যর্থতা। উত্তরা জোনের এডিসির কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা অ্যাকশনে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
shahin ২১ ডিসেম্বর, ২০১৯, ২:৫৪ পিএম says : 0
amra final exam dite parlam na
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন