ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সক্রিয় বগুড়া বিআরটিসি ডিপো

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গত এক দশকের মধ্যে সক্রিয় এখন বগুড়ার বিআরটিসি ডিপো। এ ডিপো থেকে বর্তমানে দীর্ঘ প্রতিক্ষিত ৪টি দ্বিতল বাস চলাচল করছে। এছাড়া দূর ও স্বল্প পাল্লা মিলিয়ে মোট ২৩ টি রুটে চলছে বিআরটিসি বাস। যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, সাম্প্রতিক সময়ে প্যাসেঞ্জার ওয়েটিং রুম, টিকিট কাউন্টারসহ পুরো বিআরটিসি ক্যাম্পাসের পরিচ্ছন্ন পরিবেশে তারা সন্তুষ্ট ।
এ ব্যাপারে জানতে চাইলে বগুড়া ডিপোতে ম্যানেজার হিসেবে সম্প্রতি যোগদানকারি ওমর ফারুক মেহেদী বলেন, বগুড়া ডিপো থেকে রাজধানী ঢাকার মতই দ্বিতল চলবে এটা ছিল এ এলাকার মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন । বিআরটিসির বর্তমান ম্যানেজমেন্ট সেই স্বপ্নের বাস্তবায়ন করেছে। বগুড়া থেকে এখন প্রতিদিন রংপুরের পাগলাপীরে ২টি দ্বিতল বাস যাতায়াত করছে। আর অপর দুটি পাগলাপীর থেকে বগুড়ায় আসছে । এই ৪ ট্রিপের কারণে ট্রেনে যাত্রীর চাপ কিছুটা কমেছে । একই বেসরকারি পরিবহণের জিম্মিদশা থেকেও মুক্তি মিলেছে সাধারণ যাত্রীদের ।
ডিপো সূত্রে আরো জানা যায়, দেশের সর্বোত্তর সীমানা পঞ্চগড় থেকে দক্ষিণবঙ্গের বরিশাল ও খুলনা, কুড়িগ্রাম থেকে পিরোজপুর, ভুরুঙ্গামারি থেকে গোপালগঞ্জসহ চিলমারি থেকে সাতক্ষীরা রুটে বিআরটিসি বাসগুলোতে চলাচলকারি যাত্রীরা বেশ নিরাপদ বোধ করে থাকে অভিমত যাত্রীদের। বগুড়া ডিপোর অধীনে ওই দীর্ঘ ৪ রুটসহ মোট ২৩ রুটে চলছে বিআরটিসি বাস ।
এছাড়াও এ ডিপোর অধীনে সেইপ প্রকল্পের আওতায় সম্পূর্ণ সরকারি খরচে চলছে ড্রাইভিং কোর্স । কোর্সে অংশ গ্রহনকারিরা এ ডিপো থেকে প্রশিক্ষণ নিয়ে দেশে বিদেশে কর্মসংস্থান এবং আত্মকর্ম সংস্থানেরও সুযোগ পাচ্ছে । বেকার তরুণ যুবকদের পাশাপাশি সরকারি বেসরকারি চাকরিজীবীদেরও সুযোগ রয়েছে । বর্তমানে পুলিশ সদস্যদের মধ্যে ৩৪ জন ড্রাইভিং প্রশিক্ষণের সুযোগ নিচ্ছে, জানিয়েছেন দায়িত্ব প্রাপ্ত ট্রেনিং ম্যানেজার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন