শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির প্রার্থীরা দলীয় মনোনয়ন জমা দিলেন সাক্ষাতকার আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন বিএনপির প্রার্থীরা। দুই সিটিতে মেয়র পদে তিনজন এবং কাউন্সিলর পদে ৪৭৬জন প্রার্থী দলের মনোনয়ন চেয়েছেন।
গতকাল শুক্রবার শেষ দিনে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে বিকেল চারটার সময় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর কাছে মেয়র প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দেন।

দুই সিটি করপোরেশনের মধ্যে উত্তর সিটিতে মেয়র পদে মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন দলটির বিশেষ সম্পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি ড.আসাদুজ্জামান রিপন ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে এবং নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে বিএনপির দুইজন প্রার্থী হতে চাইলে দক্ষিণে অপ্রতিদ্বন্দ্বী অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সর্বশেষ মেয়র, রণাঙ্গণের গেরিলা মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি একাই এই সিটিতে বিএনপির মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন। এসময় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীরসহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এদিকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদের পাশাপাশি কাউন্সিলর পদেও দলীয় মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন প্রার্থীরা। দুই সিটির মোট ১২৯টি ওয়ার্ডের বিপরীতে ৪৭৬জন প্রার্থী হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এর মধ্যে উত্তর সিটির ৫৪টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৬২জন দলীয় মনোনয়ন চেয়েছেন। এই সিটিতে সংরক্ষিত ১৮টি পদে মহিলা প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন ৩৪জন। আর দক্ষিণের ৭৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ২২০জন এবং সংরক্ষিত ২৫টি পদে ৬০জন মহিলা প্রার্থী দলীয় মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন।

বিএনপি সূত্রে জানা যায়, যারা দলীয় মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন তাদের সাক্ষাতকার আজ বিএনপির মনোনয়ন বোর্ডের সদস্যরা গ্রহণ করবেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মেয়র প্রার্থীদের সাক্ষাতকার গ্রহণ করবেন স্থায়ী কমিটির সদস্যরা। অন্যদিকে কাউন্সিলর পদের প্রার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কার্যালয়ে। সাক্ষাতকার শেষে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন