শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কর্মকর্তা ও ড্রেজারে নজর সংসদীয় কমিটির

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সংসদীয় কমিটির নজর এড়িয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়ের ক্রয় করা ২০ টি ড্রেজার এবং বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের নজরদারি বাড়ানোর সুপারিশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
গতকাল সোমবার কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে জানানো হয় নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিকে অগোচরে রেখেই নদী খননের জন্য ড্রেজার কিনতে টেন্ডার দিয়েছে বিআইডব্লিউটিএ। এ নিয়ে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে অসন্তোষ জানিয়েছেন সদস্যরা। বৈঠকে বিআইডব্লিউটিএ’র ২০টি ড্রেজার ক্রয়ের বিষয়ে সংসদীয় স্থায়ী কমিটিকে না জানিয়ে টেন্ডার ওপেন করায় কমিটি অসন্তোষ প্রকাশ করে এবং মন্ত্রণালয়কে বিআইডব্লিউটিএ’র ড্রেজার ক্রয়সহ অন্যান্য বিষয়ে নজর বাড়ানোর জন্য সুপারিশ করে।
জানা গেছে, সংসদীয় কমিটিকে না জানিয়ে নৌ-মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ২০ টি ড্রেজার কিনতে টেন্ডার দিয়েছে। নিয়ম অনুযায়ী তা সংসদীয় কমিটিকে জানানোর কথা। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। তবে, কমিটি টেন্ডার প্রক্রিয়া স্থগিত করেনি। বিআইডব্লিউটিএ’র বর্তমানে ২১টি ড্রেজার রয়েছে।
কমিটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বেঠকে কমিটির সদস্য নৌ-মন্ত্রী শাজাহান খান, তালুকদার আব্দুল খালেক এবং মো. আনোয়ারুল আজীম (আনার) উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন