রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

খুলনায় আলতাফ হত্যা মামলায় স্ত্রী ও ছেলের যাবজ্জীবন

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনায় সরকারি চাকরিজীবী হাজী আলতাফ হোসেনকে গুলি করে হত্যা মামলায় তার স্ত্রী ও ছেলেকে যাবজ্জীবন কারাদ- প্রদান করা হয়েছে। গতকাল (সোমবার) খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) এসএম সোলায়মান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত মমতাজ বেগম ও পুত্র মো. মঞ্জুর আরফিনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। রায়ে তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদ-াদেশ দেওয়া হয়। মামলার অপর আসামি নিহতের মেয়ে আফরোজা বেগম ওরফে মুক্তিকে খালাস দেওয়া হয়।
মামলার বিবরণে জানা গেছে, ২০০১ সালের ২৩ মে দিনগত রাতে আলতাফ হোসেন খুলনার রূপসা উপজেলার দুর্জনীমহল এলাকার নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন। ওই রাতে বাড়িতে নিজ স্ত্রী ও পুত্র কন্যারাও ঘুমিয়ে ছিলেন। রাত দেড়টার দিকে হঠাৎ একটি শব্দ হয়। এরপর প্রতিবেশী এগিয়ে এসে আলতাফ হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পান। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই মোল্লা মোজাফ্ফর হোসেন বাদী হয়ে অজ্ঞাতদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।
পুলিশ এ মামলার তদন্ত শেষে ওই বছরের ৩ ডিসেম্বর নিহতের স্ত্রী, পুত্র ও কন্যার নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে। খুলনার অতিরিক্ত দায়রা জজ ৪র্থ আদালতে ২০০২ সালের ১৫ মে এই মামলার চার্জগঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়। পরবর্তীতে মামলাটি বিচার সম্পন্নের জন্য খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে পাঠানো হয়। মামলার শুনানিকালে ৩০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। সবশেষে সোমবার বিচারক এ মামলার রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে বিশেষ পিপি আরিফ মাহমুদ লিটন ও আসামি পক্ষে আব্দুল লতিফ মামলাটি পরিচালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন