রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরের শুভুল্যা সোহাগ কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১১:৫১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে শত বছরের পুরনো শুভুল্যা সোহাগ কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি হয়েছে। মঙ্গলবার রাতে চোরের দল ওই কবরস্থান থেকে কঙ্কাল চুরি করে নেয় বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, প্রায় শত বছরের পুরনো মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের শুভুল্যা সোহাগ কবরস্থানটি ওই এলাকার শুভুল্যা, কুর্নী, হাতকুড়া গ্রামের মানুষ মিলে প্রতিষ্ঠা করেন। ওই তিন গ্রামের মানুষ মারা গেলে সেখানে তাদের দাফন করা হয়ে থাকে। পুরনো এই কবরস্থানটিতে শতশত মানুষের কবর রয়েছে। মঙ্গলবার সকালে এলাকার লোকজন গিয়ে কয়েকটি কবর সংলগ্ন গর্তখুড়া দেখতে পান। এতে তাদের সন্দেহ হলে কবরস্থানের ভেতরে প্রবেশ করেন। সেখানে তারা দেখতে পান চোরের দল রাতের আধারে ২২টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। শুভুল্যা সোহাগ কবরস্থান কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান হুমায়ূন তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন কয়েক মাস পূর্বেও কবরস্থানটি থেকে ৫/৬টি কঙ্কাল চুরি হয়েছে। একই কায়দায় মঙ্গলবার রাতেও ২২টি কবর খুঁড়ে চোরের দল কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। কবরস্থানটিতে আলোর ব্যবস্থা না থাকায় প্রতিনিয়তই এলাকার লোকজন কঙ্কাল চুরির শঙ্কায় থাকেন বলে তিনি জানান।

মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। পেলে খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps