শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে আমরা সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়ে তুলেছি: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১০:০৭ পিএম

শেখ হাসিনার নেতৃত্বে আমরা সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়ে তুলেছি। সন্ত্রাসমুক্ত বাংলাদেশ—এই লেসনটা আমরা দিয়েছি; সারা বিশ্বে অনন্য রাষ্ট্র হিসেবে আমরা সুপরিচিত হয়েছি, যেখানে সন্ত্রাসমুক্ত করা গেছে।’- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এসব কথা বলেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন জিরো টলারেন্স টু টেররিজম। তিনি আরো ঘোষণা দিয়েছেন বাংলাদেশকে কেউ টেররিজমের হাব হিসেবে তৈরি করতে পারবে না। আমরা তা বাস্তবায়ন করেছি, যার ফলে বিশ্বজুড়ে আমাদের সম্মান বেড়েছে। প্রধানমন্ত্রী আরেকটি ঘোষণা দিয়েছেন বাংলাদেশ মাদকমুক্ত দেশ হবে।

আজ বুধবার (৮ জানুয়ারি) রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শহীদ আহসান উল্লাহ মাস্টার জাতীয় উশু চ্যাম্পিয়নশিপের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন সেই সোনার বাংলার স্বপ্ন আজকে আমরা অর্জনের পথে আছি। তারই সুযোগ্য কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারণে আমরা উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আশা করি শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা অবশ্যই অর্জন করব। আর এই অর্জন করার জন্য বিভিন্ন ধরনের বিনিয়োগ ছাড়াও সবচেয়ে বেশি প্রয়োজন সোনার মানুষ। যারা সোনার মানুষ হবে তাদের সবল, সৎ ও একাগ্রচিত্তের লোক হতে হবে। তারা স্বাস্থ্যবান লোক হবে, তাদের স্বপ্ন থাকবে উন্নত। বড় স্বপ্ন থাকলে বড় অর্জনও সম্ভব হয়।

ড. আবদুল মোমেন বলেন, শেখ হাসিনা আছেন বলেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন, আমাদের স্বপ্ন- সোনার বাংলা; উন্নত সমৃদ্ধশালী স্থিতিশীল অর্থনীতি, যেখানে অন্ন-বস্ত্র-বাসস্থান শিক্ষাসেবা, স্বাস্থ্যসেবা সবার জন্য নিশ্চিত হবে এমন রাষ্ট্রের কল্পনা করতে পারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন