শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধনী অনুষ্ঠান কক্সবাজার সাগরপাড়ে ছিল জনতার মিলনমেলা

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ৭:১৩ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা (কাউন্টডাউন) উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে বসেছিল যেন জনতার মিলনমেলা। এই দিনে পর্যটন শহর কক্সবাজারের সকল হোটেলে ২৫ শতাংশ ডিসকাউন্ট থাকায় পর্যটকও বেড়েছে প্রচুর।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল তিনটায় ঠিক করা হলেও এর আগে থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল সহকারে জড়ো হতে থাকে লোকজন। বঙ্গবন্ধু এখন বিশ্ববন্ধু। তিনি কোনো দলের নয়, সবার। বাংলাদেশের সম্পদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেটি সাগরপাড়ের স্বতঃস্ফূর্ত উপস্থিতি প্রমাণ করে। ক্ষণগণনার আনুষ্ঠানিকতার আগেই লোকে লোকারণ্য হয়ে যায় অনুষ্ঠানস্থল। গোটা সৈকতে উপচে পড়ছিল জনতার ঢেউ।
জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শিরিন আকতার, সাইমুম সরওয়ার কমল এমপি, সংরক্ষিত আসনের এমপি কানিজ ফাতেমা মোস্তাক, কউক চেয়ারম্যান কর্ণেল (অব.) ফোরকান আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম মাহফুজুর রহমান।

আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিলসহ অনুষ্ঠানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাং শাজাহান আলির সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজননৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও সামাজিক, সাংস্কৃতিক, ক্রিড়া প্রতিষ্ঠানের লোকজ অংশ গ্রহণ করে।

হোটেল মোটেল জোন, ব্যবসায়ী সংগঠন, ট্যুর অপারেটর, বিভিন্ন উন্নয়ন সংস্থার লোকজন ব্যানার-ফেস্টুন নিয়ে মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করে। জেলা প্রশাসনের আয়োজনে লাবণী পয়েন্টে বঙ্গবন্ধুর ১০০টি দুর্লভ ছবি নিয়ে চিত্র প্রদর্শণীর ব্যবস্থা করা হয়।

সগর তীরে ১০০টি বেলুন উড্ডয়ন ও ১০০টি কবুতর অবমুক্তকরণ ছিল বেশ আকর্ষণীয়। পুরো অনুষ্ঠানে নিশ্ছিদ্র নিরাপত্তায় পুলিশসহ সকল আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করেছে ।

দিনটিতে কক্সবাজারের আবাসিক হোটেলেগুলোতে ২৫ শতাংশ ডিসকাউন্ট দেয়া হয় বলে জানান হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক হোটেল ডায়মন্ড প্যলেসের মালিক আবুল কাসেম সিকদার। এতে করে পর্যটকও বেড়েছে কক্সবাজারে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে তেজগাঁওস্থ পুরাতন বিমান বন্দরে ক্ষণগণনার শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার প্রদত্ত ভাষণ একযোগে প্রচার করা হয় জেলা ও উপজেলা পর্যায়ে। একসঙ্গে উদ্বোধন করা হয় ক্ষণগণনার ঘড়ি।

এদিকে শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল ৫ টায় কেন্দ্রীয়ভাবে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে জাতির পিতার জন্মশতবার্ষিকীর লোগো উন্মোচন, ঘড়ি চালুর মধ্যদিয়ে ক্ষণগণনার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রতিটি জেলা, উপজেলা ও পাবলিক স্থানে একইসঙ্গে ক্ষণগণনা শুরু হয়।

২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম গ্রহণের শততম বছর পূর্ণ হবে। এবছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত তাঁর জন্মশতবর্ষ উদযাপন করবে বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন