ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মরহুম মাওলানা এম এ মান্নান (রহ.)-এর ওফাৎবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক সভাপতি, দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা, সাবেক ধর্ম ও ত্রাণ মন্ত্রী মরহুম মাওলানা এম এ মান্নান (রহ.) এর ১৪তম ওফাৎ বার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের জন্য প্রস্তুতি সভা গত সোমবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়, কেন্দ্রীয় ঈসালে সাওয়াব মাহফিল জমিয়াতুল মোদার্রেছীন ঢাকা মহানগরীর উদ্যোগে আগামী ৬ ফেব্রুয়ারি সকাল ১০ ঘটিকায় কেন্দ্রীয় কার্যালয় মহাখালীস্থ মসজিদে গাউছুল আজম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। এছাড়া সারা দেশের সকল মাদরাসা ও সর্বস্তরের জমিয়াত কমিটিকে একই দিনে নিজ নিজ সুবিধামত সময়ে স্ব স্ব এলাকা ভিত্তিক ইসালে ছওয়াব ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করার জন্য আহবান জানানো হয়।
সভায় কেন্দ্রীয় ইসালে সাওয়াব ওয়াজ ও দোয়া মাহফিল সুষ্ঠভাবে সম্পন্নের জন্য ০৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন, জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল মাওলানা আ খ ম আবুবকর সিদ্দীক, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাজ্জাক, সহকারী মহাসচিব প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, দপ্তর সম্পাদক প্রিন্সিপাল মাওলানা এজহারুল হক, প্রিন্সিপাল মাওলানা মো. রেজাউল হক, প্রিন্সিপাল ড. মাওলানা মোঃ আবু ইউছুফ, প্রিন্সিপাল মাওলানা মো. মুস্তাফিজুর রহমান, প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মো. ছাদেক হাসান, প্রিন্সিপাল মাওলানা জাহাঙ্গীর আলম মজুমদার, প্রিন্সিপাল এইচ এম গোলাম মাহবুবব, প্রিন্সিপাল মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা মো. ছিদ্দিকুল্লাহ পাটোয়ারী, মাওলানা বরকত উল্লাহ প্রমুখ।
প্রসঙ্গত, ২০০৬ সালের ০৬ ফেব্রুয়ারি সারাদেশের মাদরাসা শিক্ষক-কর্মচারী, আলম ওলামা, পীর মাশায়েখদের কাঁদিয়ে চির নিদ্রায় চলে যান এই কিংবদন্তি ইসলামি চিন্তাবিদ ও প্রখ্যাত আলেম। সেই থেকে প্রতিবছর এই দিনে মাদরাসা শিক্ষক-কর্মচারী এবং সর্বস্তরের আলেমগণ শ্রদ্ধাভরে তাঁকে স্বরণ করে থানা, উপজেলা, জেলা, মহানগরী ও কেন্দ্রিয় পর্যায়ে ইসালে সাওয়াব মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। - প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন