বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল বোর্ডে এবার এসএসসি পরীক্ষার্থী ৮২ হাজার

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : সারা দেশের মতো আজ থেকে বরিশাল শক্ষা বোর্ডের আওতাধীন বিভাগের ৬টি জেলার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় ৮২ হাজার ২৪৩ জন পরিক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে ৪১ হাজার ৪৪৪ জন ছাত্র এবং ৪০ হাজার ৭৯৯ জন ছাত্রী। বরিশাল, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠী জেলার ১৪৬ টি কেন্দ্রে এবারে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। গত বছরের চেয়ে এবার বরিশাল শিক্ষা বোর্ডে ১৪টি কেন্দ্র সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। বোর্ডের অধীন ১ হাজার ৩৯০ টি মাধ্যমিক বিদ্যালয় থেয়ে শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।
চলতি বছর বরিশাল বোর্ডে পরীক্ষার্থীদের মধ্যে ৭১ হাজার ৫৪৩ জন নিয়মিত ও ১০ হাজার ৫৬৮ জন অনিয়মিত পরীক্ষার্থী। বরিশা জেলায় ৫৪ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২৮ হাজার ৭৬০ জন। ঝালকাঠী জেলায় ১৭ কেন্দ্রে ৭ হাজার ৫৭০ জন পরীক্ষার্থী। পিরোজপুর জেলায় কেন্দ্র সংখ্যা ১৯টি। পরীক্ষার্থী ১১ হাজার ৪৪ জন। পটুয়াখালী জেলায় ২৫ কেন্দ্রে ৮ হাজার ১০৯ জন ছাত্র ও ৬ হাজার ৯১৭ জন ছাত্রী পরীক্ষায় অংশ নিচ্ছে। বরগুনা জেলায় কেন্দ্র্র সংখ্যা ১৪টি। পরীক্ষার্র্থী ৮ হাজার ৬৪১ জন। এবং ভোলা জেলার ১৮ কেন্দ্রে পরীক্ষার্থী ১১ হাজার ১৯২ জন।
বিভাগ ভিত্তিক পরীক্ষার্থী হচ্ছে মানবিক বিভাগে ৩৩ হাজার ৯০১ জন, বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯৩৮ জন এবং বাণিজ্য বিভাগে ২৮ হাজার ৩৫৯ জন।
পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মু. শাহ আলমগীর। এবারো বোর্ডের পক্ষ থেকে ৯টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন