শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্যাসিনোকান্ড : অর্থ পাচার মামলা ৪ দিনের রিমান্ডে এনামুল-রুপন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

অর্থ পাচার মামলায় ক্যাসিনো কারবারি পুরান ঢাকার দুই ভাইকে চার দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন। এছাড়া এই দুই ভাইয়ের সহযোগী এক আসামিকে তিন দিন রিমান্ডে নেয়ার অনুমতি দেন আদালত। এই তিন আসামি হলেন দুই ভাই এনামুল হক ইনু ও রুপন ভূঁইয়া এবং তাদের সহযোগী শেখ সানি মোস্তফা।
এর আগে সিআইডির পরিদর্শক মেহেদী মাসুদ এই তিন আসামিকে আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন। তিনিই দুই মামলারই তদন্ত করছেন। রিমান্ড আবেদনে তিনি বলেন, ক্যাসিনোর সঙ্গে জড়িতদের অর্থের উৎস ও গচ্ছিত অর্থ সম্পর্কে তথ্য সংগ্রহ, ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো পরিচালনা সংক্রান্ত তথ্য এবং মামলার ব্যাপক তদন্তের স্বার্থে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
রিমান্ড আবেদনে আরো বলা হয়, এনামুল হক ও রুপন ভূঁইয়া ক্যাসিনো ব্যবসায়ী। আর তাদের সহযোগী হলেন শেখ সানি মোস্তফা। ক্যাসিনো ব্যবসায় কারা জড়িত সেসব তথ্য জানতে আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। গত সোমবার রাজধানীর সন্নিকটে কেরাণীগঞ্জ থেকে এনামুল হক ও রুপন ভূঁইয়াকে গ্রেপ্তার করে সিআইডি। গত বছরের সেপ্টেম্বর থেকে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন