শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাধীনতার সুফল তৃণমূলে পৌঁছে দিতে লেখকদের সহায়তা কামনা প্রেসিডেন্টের

বাসস | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১০:৩৪ এএম

দেশের কষ্টার্জিত স্বাধীনতার সুফল তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে সহায়তা করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের প্রতি আহবান জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। প্রেসিডেন্ট বলেন, দেশের স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। তাই তৃণমূলের সকল জনগণের দোরগোড়ায় স্বাধীনতার সুফল পৌঁছে দিতে সকলকে (লেখকদের) ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

প্রেসিডেন্ট গতকাল সন্ধ্যায় বঙ্গভবনে তার সঙ্গে তরুণ লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন। প্রেসিডেন্টর প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হতে নতুন প্রজন্মের প্রতি আহবান জানান।

রাষ্ট্রপতি বলেন, লেখক, অনুবাদক ও সাহিত্যিকরা তাদের লেখনির মাধ্যমে অনেক ইতিবাচক চিন্তা চেতনা তুলে ধরতে পারেন। তারা জনগণের আচার আচরনে ইতিবাচক পরিবর্তন আনতে পারেন।

তিনি বলেন, দেশ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে। দেশের বর্তমান উন্নয়ন কর্মকান্ড বিশ্বব্যাপী প্রশংসিত। এখন আমাদের প্রয়োজন ইতিবাচক মনোভাব এবং বিনম্র আচরণ।

প্রেসিডেন্ট বলেন, আমরা বিদেশে গেলে সেখানে সকলেই আইন মেনে চলি। অথচ দেশে আমরা তা করি না, আমরা যদি দেশে ফিরে এসে এটি অনুসরন করতে পারি, তবে বাংলাদেশ আরো অনেক উন্নত হবে।

বৈঠকে প্রতিনিধি দলটি তাদের বিভিন্ন কর্মকান্ড প্রেসিডেন্টকে অবহিত করেন এবং রাষ্ট্রপতি ধৈর্য্য ধরে তাদের বক্তব্য শুনেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন