শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিটি নির্বাচন পেছাতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের আপিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আগামি ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট গ্রহণের তারিখ পেছানোর আবেদন খারিজ করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করেছে হিন্দু- বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ’। গতকাল বৃহস্পতিবার সংগঠনের পক্ষে অ্যাডভোকেট অশোক কুমার ঘোষ এ আপিল করেন। আগামি রোববার আপিল বিভাগের চেম্বারকোর্টে আপিলের শুনানি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে গত ১৪ জানুয়ারি সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটের তারিখ পরিবর্তনের নির্দেশনা  চেয়ে করা রিট সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট। আদালত বলেন, সামনে এসএসসি পরীক্ষা। তাই নির্বাচন পেছানোর সুযোগ নেই। সরকার আগে ২৯ জানুয়ারি সরস্বতী পূজার জন্য সরকারি ছুটির দিন নির্ধারণ করেছেন। তখন রিট পিটিশনারসহ কেউ আপত্তি করেননি।
বিচারপতি জে বি এম হাসান এবং বিচারপতি মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ওইদিন রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত ও অশোক কুমার ঘোষ। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম। এ খারিজাদেশের পর সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানান দাশগুপ্ত সংক্ষুব্ধ হয়ে বলেন, উচ্চ আদালতে গিয়েও যদি এ  দেশের ধর্মীয় সংখ্যালঘুরা আইনানুগ বিচার না পায়, তখন আমরা ভাবী ভবিষ্যৎটা  কোথায়? আমরা যাবো কোথায়? নির্বাচন কমিশন ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ  ঘোষণা করেছে। আমাদের কাছে মনে হচ্ছে, কেন যেন সবকিছু একই সূত্রে গাঁথা। বাংলাদেশের যারা ভিন্ন ধর্মাবলম্বী তাদেরও তো ধর্মীয় অনুভূতি আছে, তাদেরও পূজা-অর্চনা করার অধিকার রয়েছে। আমার মতে, এর মধ্য দিয়ে (রিট খারিজ) এই অধিকারগুলো ক্ষুন্ন করা হচ্ছে, খর্ব করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন