ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় মজনুর স্বীকারোক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেফতার হওয়া আসামি মজনু আদালতে স্বীকারোক্তি দিয়েছেন। গতকাল ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামির জবানবন্দি রেকর্ড করেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক মজনুকে আদালতে হাজির করেন এবং তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মোট্টোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামির জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরও আগে গত ৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশ্যে রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন। সেখানে মজনু মেয়েটিকে উঠিয়ে নিয়ে নির্জন স্থানে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করে। এ ঘটনায় নির্যাতিতা ছাত্রী বাবা বাদি হয়ে রাজধানীর ক্যান্টরমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন। এছাড়া এ ঘটনার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলনে নামে। পরে গত ৭ জানুয়ারি র‌্যাব সদস্যরা মজনুকে গ্রেফতার করে। এ সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ধর্ষণের কথা স্বীকার করে। পরে আরো তথ্য উদ্ধার করার জন্য রিমান্ড আবেদন করা হয়। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৯ জানুয়ারি মজনুকে ৭ দিনের রিমান্ডে পাঠায় ঢাকার সিএমএম আদালত। রিমান্ড শেষে গতকাল আদালতের মাধ্যমে তার জবানবন্দির রেকর্ড শেষে কারাগারো পাঠানো হয়েছে।

এদিকে, গত ১০ জানুয়ারি ঘটনার বর্ণনা দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি দেন ঢাবি ওই ছাত্রী। তখন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা তার জবানবন্দি রেকর্ড করেন। ওই ছাত্রী সেদিন বিচারকের কছে ঘটনার বিস্তারিত বর্ণনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন