শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

সাড়ে ৪ লাখ কোটি টাকার নির্দিষ্টকরণ বিল পাস

প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নতুন অর্থবছরের (২০১৬-১৭) বাজেট ব্যয়ের বাইরে সরকারের বিভিন্ন ধরনের সংযুক্ত দায় মেটাতে ৪ লাখ ৬৪ হাজার ৫৫৩ কোটি টাকার নির্দিষ্টকরণ বিল পাস হয়েছে। গতকাল বৃহস্পতিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নির্দিষ্টকরণ বিল ২০১৬ উত্থাপন করেন। অর্থমন্ত্রী বিলটি পাসের প্রস্তাব উত্থাপন করলে তা সর্বাধিক সংখ্যক সংসদ সদস্যের কণ্ঠভোটে পাস হয়।
নতুন অর্থবছরের বাজেটের ওপর সংসদে উত্থাপিত বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ খাতের ৫৫টি মঞ্জুরি দাবির বিপরীতে বিরোধী দল জাতীয় পার্টির ছয়জন ও স্বতন্ত্র তিনজন সংসদ সদস্য ৪২০টি বিভিন্ন ধরনের ছাঁটাই প্রস্তাব আনেন। এর মধ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, পরিকল্পনা বিভাগ, শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং ধর্মমন্ত্রণালয় এই ৭টি দাবির ওপর আলোচনা হয়। বাকিগুলো সরাসরি ভোটে গ্রহণ করা হয়। ২০১৬-১৭ অর্থবছরের বাজেট ব্যয়ের বাইরে সরকারের বিভিন্ন ধরনের সংযুক্ত দায় মিলিয়ে মোট ৪ লাখ ৬৪ হাজার ৫৫৩ কোটি ৯৭ লাখ ২৫ হাজার টাকার নির্দিষ্টকরণ বিল পাস করা হয়।
প্রেসিডেন্টের সম্মতি : দশম জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে পাস হওয়া অর্থবিল ও নির্দিষ্টকরণ বিলে প্রেসিডেন্ট মো: আব্দুল হামিদ সম্মতি জানিয়ে স্বাক্ষর করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন