ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আওয়ামীলীগের পাবনার সাবেক এম.পি ওয়াজি উদ্দিন খানের ইন্তেকাল

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ৩:৫৫ পিএম

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী , বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি, পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, পাবনা-৩ আসনের এম.পি বীর মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইল্লাহে রাজিউন)। আজ শুক্রবার সকাল ৯টায় পাবনা শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। তিনি ইতোপূর্বে এক সড়ক দুর্ঘটনায় গুরুতভাবে আহত হয়ে দীর্ঘদিন অসুস্থ্য ছিলেন।
তার মৃত্যুতে দলীয় নেতাকর্মী, পরিবহণ শ্রমিকসহ সাধারন মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর খবর পেয়ে তাকে এক নজর দেখতে ও পরিবারের প্রতি সমবেদনা জানাতে মরহুমের বাসভবনে ছুটে যান মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, বিএনপি, পরিবহণ নেতাসহ বিভিন্ন স্তরের মানুষ।
পাবনা জেলা আওয়ামীলীগের সহ-সভপতি আব্দুল হামিদ মাস্টার জানান, শনিবার বেলা ১১টায় চাটমোহর উপজেলার বালুচর মাঠে মরহুমের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তাঁর লাশ নেওয়া হবে পাবনা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঞ্জলি শেষে পাবনা পুলিশ লাইনস্ ময়দানে দুপুর ২টায় দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। নামাজের আগে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হবে।
প্রসঙ্গত : বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ওয়াজি উদ্দিন খান পাবনার সদর উপজেলাধীন দাপুনিয়া ইউনিয়নের ভাঁজপাড়া গ্রামে ১৯৩৬ সালের ২০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন ।ভূট্টা আন্দোলন, গণঅভ্যূত্থান ও মহান মুক্তিযুদ্ধে তার ভূমিকা ছিল অগ্রগন্য। ১৯৭২ সালে তিনি পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮০ সালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়ে মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত এই দায়িত্ব পালন করেন।
পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘ ২৫ বছর। ১৯৮৬ এবং ১৯৯৬ সালে ওয়াজি উদ্দিন খান পাবনা৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।
তাঁর মৃত্যুতে আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য,দুদকের সাবেক কমিশনার সাহাবুদ্দীন চুপ্প্ু ,পাবনা সদর আসন এম.পি গোলাম ফারুক প্রিন্স, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু , পাবনা জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান রেজাউর রহিম লাল, পাবনা জেলা ও পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি সাহাবুদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক ইতি হোসেন স্বপ্না এবং বিভিন্ন স্তরের আওয়ামীলীগ, বিএনপি’র নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন