শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শুধু ভিডিও গেম খেলে আয় ১৪ লাখ টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বাবার গ্যারাজকে বানিয়ে ফেলেছেন আস্ত গেমিং জোন। আর তাতেই দিনে ১০ ঘণ্টা ভিডিও গেম খেলে লাখপতি ফিলাডেলফিয়ার তরুণ অ্যালেক্স বেনাবে। জনপ্রিয় ভিডিও গেম ফোর্ট নাইট খেলে এক বছরে ১৪ লাখ কামিয়ে নিয়েছেন অ্যালেক্স। ইউএস ডলারের নিরিখে যা ২ লাখ টাকা। দা মিররের এক প্রতিবেদন দাবি করেছে, অ্যালেক্স ও তার বাবা গ্যারেজকে হাইটেক গেমিং সেন্টার বানানোর পাশাপাশি সাতটি মনিটর বসিয়েছেন। জানা গেছে, ‘ডেস্ট্রয়ার’ নামে ওই তরুণ ফোর্ট নাইট খেলেন। একমাসে অনায়াসে তিনি ৭-১০ হাজার পাউন্ড কামিয়ে নিতে পারেন। টুইচ নামক লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্মে সেই গেম খেলেন অ্যালেক্স। ভার্চুয়াল স্টেডিয়ামের লাইভ অডিয়েন্সের সামনে খেলে গ্যামিং সফটওয়্যার সংস্থা থেকে চুক্তির ভিত্তিতে অর্থ উপার্জন করেন তিনি।

লাডবাইবেলকে ওই তরুণ বলেন, ‘সাত বছর বয়স থেকে আমি ভিডিও গেম খেলছি। সত্যি কথা বলতে আমার কোনও প্ল্যান-বি নেই। কোনও কোনও দিন ৮ ঘণ্টা খেলি। আবার ১২ ঘণ্টাও খেলি’। তিনি আরও বলেছেন, তার সর্বাধিক সময় ৩৭ ঘণ্টা। সেনার ক্যামেরা চালু রেখে খেতাম আর প্রয়োজন পড়লে শৌচাগার যেতাম। এই পেশাকে দত্তক নেওয়ার পরে কিছু শারীরিক অসুবিধা তাঁকে গ্রাস করেছে, জানিয়েছেন অ্যালেক্স। তিনি বলেন, যখন পিঠে বা কোমরে প্রচÐ ব্যথা হয়, তখন চেয়ারে বসে খেলা শুরু করে দিই। সপ্তাহে ৪-৫ দিন জিমেও যেতে হয় তাঁকে, জানিয়েছেন ওই তরুণ।

এর আগে তার হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার হতো। গেম খেলে খেলে, সে সমস্যা দ‚রে হয়েছে., দাবি করেছেন ওই তরুণ। আগে আমি প্রায় মাথা গরম করে ফেলতাম, বচসায় জড়িয়ে পড়তাম। নিজের প্রতি কোনও নিয়ন্ত্রণ থাকতো না। অকারণে মাথা গরম করে ফেলতাম। গেম নজর দেওয়ার পর থেকে ধীরে ধীরে তা কমতে শুরু করেছে। এদিন এমনটাই বলেন অ্যালেক্স।

তার আরও দাবি, আগে আমাকে ওষুধের অপর থাকতে হতো। কিন্তু গেমে মনোসংযোগ সেই নির্ভরতা দ‚র করিয়েছে। এমনকি এখন আমি সেভাবে বাইরেও যাই না। অত্যন্ত দ‚ষিত শহর ফিলাডেলফিয়া। তাই ঘরে থেকে আমি ভুল বন্ধু নির্বাচন থেকে দ‚রে থাকি। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন