ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আইটি এন্ড টেলিকম

আইওএস ব্যবহারকারীদের জন্য ফেসবুকের থ্রিডি টাচ সুবিধা

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

খুব শীঘ্রই অ্যাপল ব্যবহারকারীরা নিজেদের ডিভাইসগুলোর ফেসবুক টাইমলাইনে থ্রিডি অভিজ্ঞতা পেতে চলেছেন। খুব শীঘ্রই অ্যাপল ব্যবহারকারীরা নিজেদের ডিভাইসগুলোর ফেসবুক টাইমলাইনে থ্রিডি অভিজ্ঞতা পেতে চলেছেন। সম্প্রতি সংবাদমাধ্যম টেক ক্রাঞ্চ এক প্রতিবেদনে জানায়, বিশ্বের সর্ববৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যমটি আইওএস ডিভাইসের ফেসবুক অ্যাপে ‘৩ডি টাচ’ ফিচার চালু করতে যাচ্ছে।
প্রতিবেদনে বলা হয়, ট্যাপ বা সুইপ করার পরিবর্তে ‘৩ডি টাচ’ ব্যবহকারীদের কন্টেন্ট দেখার জন্য হার্ড প্রেসের সুযোগ করে দেবে। ফিচারটি ওয়েব লিঙ্ক, প্রোফাইল, ফেসবুক পেজ, ফেসবুক গ্রুপ, ফেসবুক ইভেন্ট, ফটো. প্রোফাইল পিকচার এবং কভার ফটোতে কাজ করবে। ৩ডি টাচ ফিচারটির মাধ্যমে অ্যাপল ব্যবহারকারীরা চলমান স্পটকে নেভিগেট না করেই লিঙ্ক এবং প্রোফাইল প্রেস করে কন্টেন্ট দেখতে পাবেন।
ফেসবুকের এক মুখপাত্র সংবাদমাধ্যম টেক ক্রাঞ্চকে জানান, ‘আইওএস অ্যাপে ৩ডি টাচ ফিচার যুক্ত করে পেরে আমরা খুবই আনন্দিত। ফিচারটির মাধ্যমে আইওএস ব্যবহারকারীরা খুব সহজে এবং দ্রুতগতিতে ফেসবুকের কন্টেন্ট দেখতে পাবেন। থ্রিডি টাচ ফিচারটি প্রাথমিকভাবে কিছু সংখ্যক মানুষের জন্য উন্মুক্ত করা হবে। পরবর্তীতে ফিচারটি বৃহৎভাবে ছাড়া হবে। এই প্রিভিউয়িং ফিচারটিকে আগে ‘পিক এ্যান্ড পপ’ নামে ডাকা হত। এমনকি গত বছর এই নামে অ্যাপলের একটি নতুন ডিভাইসে ফিচারটি ছাড়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন