ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চীনে ৩০ লাখ মাস্ক পাঠাল ইরান, বেইজিংয়ের কৃতজ্ঞতা প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:০২ পিএম

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বেইজিং-এ এক সংবাদ সম্মেলনে তার দেশের পক্ষ থেকে ইরানের প্রতি কৃতজ্ঞতা জানান।

এসময় তিনি আরো বলেন, ইরান এ পর্যন্ত করোনাভাইরাস প্রতিহত করার জন্য চীনে ৩০ লাখ মাস্ক পাঠিয়েছে এবং প্রয়োজনে আরও বেশি চিকিৎসা সরঞ্জাম পাঠাতে নিজের প্রস্তুতির কথা ঘোষণা করেছে।

চীন সরকার করোনাভাইরাস প্রতিহত করার লক্ষ্যে যে কার্যকর ও কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে সম্প্রতি ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ তার ভূঁয়সী প্রসংসা করেন।

সংবাদ সম্মেলনে চীনা পররাষ্ট্র মন্ত্রণায়ের মুখপাত্র বলেন, তার দেশের প্রতি ইরান সরকারের এই আস্থা দু’দেশের মধ্যে আন্তরিক ও ঘনিষ্ঠ সম্পর্ক থাকার বিষয়টি প্রমাণ করে।

হুয়া চুনিং বলেন, তার দেশ করেনাভাইরাস সম্পর্কিত সকল তথ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরছে এবং বেইজিং বিশ্বাস করে শিগগিরই এই ভাইরাস নিয়ন্ত্রণে চলে আসবে।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এছাড়া বিশ্বের প্রায় ২৮ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৭২২ জন বলে জানিয়েছে চীন সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ জহিরুল ইসলাম মজুমদার ১২ ফেব্রুয়ারি, ২০২০, ২:৩২ এএম says : 0
সুন্দর লেখা উপহার দেয়ার জন্য ধন্যবাদ আপনাকে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন