বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুজিববর্ষ উদযাপনে আর্থিক প্রতিষ্ঠানে স্লোগান ব্যবহারের নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৮:২১ পিএম

এখন থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সকল সরকারি পত্র, স্মারক ও আধা সরকারি পত্রে ‘মুজিববর্ষের প্রতিশ্রুতি আর্থিক খাতের অগ্রগতি’ স্লোগান ব্যবহারের নির্দেশ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এই স্লোগান ব্যবহারের নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের লোগা ব্যবহারের নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মােহাম্মদ সফিউল আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা দেয়া হয়।

অফিস আদেশে বলা হয়েছে, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বছরজুড়ে মুজিববর্ষের নিম্নোক্ত স্লোগান ব্যবহারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি থেকে লোগো ব্যবহারের নির্দেশনা প্রদান করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এ বিভাগের পত্রসহ (সরকারি পত্র, স্মারক, আধা সরকারি পত্র ইত্যাদি) প্রযোজ্য সকল ক্ষেত্রে জন্মশতবার্ষিকীর লোগো এবং উল্লিখিত স্লোগান ব্যবহারের প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের শত বছর পূর্ণ হবে। সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে। এজন্য ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন