ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নেতা বানাবেন না বসন্তের কোকিলদের

কোটালীপাড়ায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মুজিববর্ষে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই। মুজিববর্ষে আমরা কোন অন্ধকারের অপশক্তি দেখতে চাই না। সিটি কর্পোরেশনের নির্বাচনে অন্ধকারের অপশক্তি পরাজিত হয়েছে। কোন অপশক্তিকে বাংলাদেশের ক্ষমতার মঞ্চে দেখতে চাই না। মুক্তিযুদ্ধের ধারার বাংলাদেশ নির্মাণ করবো এটাই মুজিবর্ষের অঙ্গিকার।

গতকাল দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বলেন, আওয়ামী লীগ নবীন-প্রবীণদের সংগঠন। প্রবীণদের অভিজ্ঞতা ও নবীনদের প্রাণ শক্তিতে আওয়ামী লীগ পরিচালিত হবে। আওয়ামী লীগে সুবিধাবাদীদের কোন স্থান নেই। বসন্তের কোকিলদের আওয়ামী লীগের নেতা বানাবেন না। অনুপ্রবেশকারী, সুবিধাবাদী ও পরগাছা মুক্ত আওয়ামী লীগ করতে চাই। সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার জন্য বাংলাদেশ বিশ্বসভায় মাথা উচু করে দাঁড়িয়েছে। তিনি ভ‚খন্ড, সমুদ্র, মহাকাশ ও সীমান্ত বিজয় করেছেন। আইএমএফ আগে বাংলাদেশকে ভিক্ষুকের দেশ বলতো। এখন তারা বাংলাদেশকে এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি প্রবৃদ্ধির দেশ বলে। আমাদের বর্তমান রিজার্ভ ৮৮২ কোটি ডলার। বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে এই রিজার্ভ ৩শ’ কোটি ডলার হবে। আমাদের বর্তমান রিজার্ভ পাকিস্তানের চেয়ে ৪ গুণ বেশি। দারিদ্রতা ২০ ভাগে নেমেছে। হতদরিদ্র ৫ থেকে ১০ ভাগ। বাংলাদেশের অভ‚তপূর্ব উন্নয়ন দেখে বিশ্ব অবাক চেয়ে রয়।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের বিগত ৪৪ বছরের মধ্যে সৎ সাহসী, দক্ষ প্রশাসক, সফল কূটনীতিক, জনপ্রিয় নেতা শেখ হাসিনা। বিশ্বের দুইজন সৎ নেতার মধ্যে তিনি একজন। ১০ জন প্রভাবশালী নেতার মধ্যে তিনি একজন। চারজন পরিশ্রমী নেতার মধ্যে তিনি একজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সব গৌরবের অধিকারী। এই জন্য টুঙ্গিপাড়া ও কোটালীপাড়াবাসী তথা সারা বাংলাদেশ গর্বিত।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র জয়ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম পর্বের আলোচনা সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহম্মেদ, শেখ হেলাল উদ্দিন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমাযুন কবির, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাসসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি হিসেবে ভবেন্দ্রনাথ বিশ্বাস ও সাধারণ সম্পাদক হিসেবে আয়নাল হোসেন শেখের নাম ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন